• সন্দেশখালিকাণ্ডে মিনাখাঁ থেকে গ্রেফতার আইএসএফ-এর আয়েশা
    আজ তক | ২৫ ফেব্রুয়ারি ২০২৪
  • সন্দেশখালিকাণ্ডে গ্রেফতার আইএসএফ নেত্রী আয়েশা বিবি। জানা গেছে, শনিবার রাতে মিনাখাঁ থেকে আয়েশাকে গ্রেফতার করে পুলিশ। এই এলাকাতেই বাড়ি তাঁর। সূত্রের খবর, আজ, রবিবার তাঁকে বসিরহাট মহকুমা আদালতে তুলে নিজেদের হেফাজতে চাইবে পুলিশ। 

    আগেই সন্দেশখালিতে গোলমালের অভিযোগে সিপিএমের প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার, বিজেপি নেতা বিকাশ সিংহকে গ্রেফতার করেছে পুলিশ। পাশাপাশি, গ্রেফতার করা হয়েছে তৃণমূল নেতা উত্তম সর্দার, শিবপ্রসাদ ওরফে শিবু হাজরাকে। কিন্তু এখনও অধরা শাহজাহান শেখ ও তাঁর ভাই সিরাজুদ্দিন।

    সন্দেশখালিতে গোলমাল পাকানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে আইএসএফ-এর ওই নেত্রী। চলতি মাসে সন্দেশখালিতে একাধিক অভিযোগে মামলা রুজু করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, সন্দেশখালির গ্রামবাসীদের প্ররোচনা দিয়ে বিক্ষোভ করানোর অভিযোগ এবং এলাকায় শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে আয়েশাকে। গ্রামবাসীদের অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার হয়েছেন তৃণমূল নেতা উত্তম সর্দার, শিবু হাজরা। ৫২ দিন পেরিয়ে গেলেও এখনও গ্রেফতার হননি শাহজাহান শেখ। এমনকী তাঁর ভাই সিরাজুদ্দিনও অধরা।

    এদিকে, রবিবার সকালে ধর্মতলার একটি বিলাসবহুল হোটেল থেকে বেরিয়ে সন্দেশখালির উদ্দেশে রওনা দেয় একটি ‘ফ্যাক্ট ফাইন্ডিং টিম’। কিন্তু ১৪৪ ধারা জারি থাকার কথা বলে সন্দেশখালি যাওয়ার আগে ভোজেরহাটে তাঁদের আটকে দেয় পুলিশ। এই দলে রয়েছেন এক প্রাক্তন বিচারপতি এবং বিভিন্ন রাজ্যের আমলারা।

     
  • Link to this news (আজ তক)