• সন্দেশখালিতে কোনও মহিলার উপর নির্যাতনের অভিযোগ নেই, সব ফেক : পার্থ
    আজ তক | ২৫ ফেব্রুয়ারি ২০২৪
  • সন্দেশখালির মহিলারা তাঁদের উপর অত্যাচারের অভিযোগ তুলেছেন। তা নিয়ে তোলপাড় রাজ্য। শেখ শাহাজাহান, উত্তম সর্দার, শিবু হাজরার মতো একাধিক তৃণমূল নেতার বিরুদ্ধে অভিযোগ করেছেন মহিলারা। তবে রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিকের দাবি, সব অভিযোগ ফেক। সন্দেশখালি থেকে তিনি এই দাবি করেন। শনিবার সেখানে যান পার্থ ভৌমিক ও রাজ্যের আর এক মন্ত্রী সুজিত বোস। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মহিলাদের উপর নির্যাতনের অভিযোগ নস্যাৎ করেন পার্থ। 

    তিনি বলেন, 'এখানে মহিলাদের উপর নির্যাতনের কোনও অভিযোগ নেই। আমরা তো এসেছিলাম। একজন মা-বোনও নির্যাতনের কোনও অভিযোগ করেননি। গ্রাউন্ড লেভেলে একজন মা-বোনেরও অভিযোগ নেই। সব অভিযোগ ফেক। তা আজ প্রমাণিত হয়ে গেল।' 

    প্রসঙ্গত, কয়েকদিন আগেই সন্দেশখালিতে আরও একটি গণধর্ষণের অভিযোগ দায়ের হয়েছে। গণধর্ষণ, হুমকি দেওয়ার অভিযোগে শিবু-সহ ৩জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।  জমি দখল, দুর্নীতি, ধর্ষণ, নির্যাতনের মতো ভুরিভুরি অভিযোগ শেখ শাহাজাহান বাহিনীর বিরুদ্ধে। পুলিশের কাছে অভিযোগ জানাতে গিয়েও কোনও লাভ হয়নি বলে একাধিকবার অভিযোগ করেন সন্দেশখালির বাসিন্দারা। তারপরও মন্ত্রী পার্থ ভৌমিকের এই দাবি ঘিরে শোরগোল। বিরোধিরা পার্থ ভৌমিকের বক্তব্যের বিরোধিতা করেছেন। 

       
    পার্থ ভৌমিক সন্দেশখালির মাটিতে দাঁড়িয়ে আরও বলেন, 'আমাদের কাছে নির্দিষ্ট অভিযোগ এলে দল ব্যবস্থা নেবে। যদি কেউ জমি দখল করে সে যেই হোক, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মতো নেতার বিরুদ্ধে  ব্যবস্থা নেওয়া হয়েছে। তাই অপরাধী যেই হোক না কেন, তার বিরুদ্ধেও দল ব্যবস্থা নেবে।' এরপর শেখ শাহাজাহানের প্রসঙ্গ উঠলে পার্থ বলেন, শাহাজহানকে গ্রেফতার করা ED-র কাজ।

    পার্থ আরও জানান, অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে বলেছেন, সন্দেশখালির সমস্যা মেটাতে জিরো টলারেন্স নীতি নিয়ে চলা হবে। তিনি বলেন, 'কলকাতা হাইকোর্ট যদি রাজ্য পুলিসকে নির্দেশ দেয় তাহলে রাজ্য পুলিস তার কাজ করে দেখাবে। কারও বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে দল তার পাশে থাকবে না। দল তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।'
     

     
  • Link to this news (আজ তক)