• কলকাতা সহ ৬ জেলায় বৃষ্টি পূর্বাভাস চলতি সপ্তাহেই, বাড়বে তাপমাত্রাও
    আজ তক | ২৬ ফেব্রুয়ারি ২০২৪
  • ফুরফুরে বসন্তযাপনে ছেদ! ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। এমনিতেই বসন্তকে আলাদা করে অনুভব করা যায় না কলকাতায়। তবুও ফেব্রুয়ারির শেষের দিকে দখিনা হাওয়া আর ঝকঝকে রোদের দেখা মেলায় বসন্তের হালকা ছোঁয়া মিলছিল। কিন্তু তা থাকছে না, কারণ আগামীকাল মঙ্গলবার বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে হালকা বৃষ্টিপাত হতে পারে। একই সঙ্গে, উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলিও ভিজতে পারে। 

    হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গের ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা তুলনামূলকভাবে বেশি। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বৃষ্টির সম্ভাবনা থাকবে। দু এক জায়গায় বিক্ষিপ্তভাবে সামান্য বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে  আংশিক মেঘলা আকাশের সঙ্গে হালকা বৃষ্টি আরো বেশি কিছু জেলায়।

    রবিবার পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হতে পারে, দার্জিলিং কালিম্পং সহ উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে। পার্বত্য এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি; এমন কি শিলা বৃষ্টির সম্ভাবনা। আপাতত উত্তরবঙ্গে শুষ্ক আবহাওয়া। বৃষ্টির সম্ভাবনা নেই। সপ্তাহের শেষে আবহাওয়ার পরিবর্তন হতে পারে।

    মঙ্গলবার কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। বৃষ্টির সম্ভাবনা থাকলেও তা খুবই সামান্য। বুধবার থেকে শুষ্ক আবহাওয়া তাপমাত্রা বাড়বে। দিন ও রাতের তাপমাত্রা দুটোই বাড়বে। তবে খুব বেশি তাপমাত্রা বাড়বে না কলকাতার ক্ষেত্রে ২০ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩০ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে থাকবে। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা আরও একটু বেশি থাকার সম্ভাবনা। শনিবার পর্যন্ত শুষ্ক আবহাওয়ার রাজ্যে।

     
  • Link to this news (আজ তক)