• 'শাহজাহানকে গ্রেফতার করতে না পারলে ৭২ ঘণ্টার মধ্যে...' , হুঁশিয়ারি বোসের
    আজ তক | ২৭ ফেব্রুয়ারি ২০২৪
  • শেখ শাহজাহানকে কবে গ্রেফতার করা হবে? এই প্রশ্নের উত্তর পেতে তোলপাড় গোটা সন্দেশখালির সঙ্গে রাজ্য রাজনীতিও।  সোমবারই কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি জানিয়ে দিয়েছেন, শেখ শাহজাহানকে গ্রেফতার করতে রাজ্য পুলিশের কোনও বাধা নেই। সন্দেশখালি ইস্যুতে শেখ শাহজাহানের গ্রেফতারি বা তাঁর বিরুদ্ধে তদন্তে কোনও স্থগিতাদেশ নেই, কলকাতা হাইকোর্ট  একথা জানানোর পরেই তৃণমূলের তরফে মুখপাত্র কুণাল ঘোষ ট্যুইট করে জানান, আগামী সাত দিনের মধ্যে গ্রেফতার করা হবে শেখ শাহজাহানকে। আর এই আবহেই আরও একবার সরব হলেন রাজ্যপাল বোস। রাজ্যপাল বললেন, 'কালপ্রিটকে অবশ্যই গ্রেফতার করতে হবে। গ্রেফতার না করার জন্য কোনও অজুহাত আর থাকতে পারে না। তিনি (শাহজাহান) গ্রেফতার হবেন, তাঁকে অবশ্যই গ্রেফতার করতে হবে।'

    কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ সোমবারই জানিয়ে দেয়, শাহজাহান শেখের গ্রেফতারিতে কোনও বাধা নেই। তারপরেই রাজ্যপাল বোসের কড়া বার্তা, যত তাড়াতাড়ি সম্ভব শেখ শাহজাহানকে গ্রেফতার করুক রাজ্য। আর তা না পারলে, কেন গ্রেফতার করা গেল না সেই বিষয়ে আগামী ৭২ ঘণ্টার মধ্যে কারণ দর্শাতে হবে রাজ্যকে।  হাইকোর্টের থেকে শেখ শাহজাহানের গ্রেফতারির প্রসঙ্গে গ্রিন সিগন্যাল দেওয়ার পরই  রাজভবন থেকে রাজ্যের উদ্দেশে কড়া বার্তা দিতে দেখা গেল বোসকে। এর পাশাপাশি সন্দেশখালিতে একটি বাচ্চাকে ছুড়ে ফেলার অভিযোগ উঠেছিল দুষ্কৃতীদের বিরুদ্ধে। সেই অভিযোগটিও তদন্ত করে সত্যতা যাচাইয়ের নির্দেশ দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সঙ্গে এও নির্দেশ দিয়ে রেখেছেন যে অভিযোগের সত্যতা প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নিতে হবে এবং রিপোর্ট জমা দিতে হবে।

    প্রসঙ্গত, সন্দেশখালি কাণ্ডে মূল অভিযুক্ত শাহজাহান শেখ এখনও অধরা। ৫৪ দিন পার হয়ে গিয়েছে কিন্তু পুলিশ তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি। গ্রেফতারি তো দূরের কথা কোনও এফআইআরও নাকি দায়ের করা ছিল না তাঁর বিরুদ্ধে। রবিবার রাতে নাকি লিখিত অভিযোগের প্রেক্ষিতে শাহজাহান শেখ এবং তাঁর ভাই সিরাজউদ্দিনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। দুই জনেই কিন্তু এখনও নিখোঁজ। এখনও তাঁদের কাউকে গ্রেফতার করেনি পুলিশ।
  • Link to this news (আজ তক)