• শেখ শাহজাহান গ্রেপ্তার হবে কবে? ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট চাইলেন রাজ্যপাল
    প্রতিদিন | ২৭ ফেব্রুয়ারি ২০২৪
  • সুদীপ রায় চৌধুরী: শেখ শাহজাহানের গ্রেপ্তারি নিয়ে কতটা এগোল রাজ্য পুলিশ? সন্দেশখালির পরিস্থিতি নিয়ন্ত্রণে কী পদক্ষেপ করা হচ্ছে? এ বিষয়গুলি নিয়ে এবার রাজ্যের মুখ্য ও স্বরাষ্ট্র সচিবের কাছ থেকে রিপোর্ট তলব করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। আগামী ৭২ ঘণ্টার মধ্যে রাজভবনে জমা দিতে হবে এই রিপোর্ট।

    পেরিয়েছে দেড় মাস। এখনও অধরা সন্দেশখালির ?বেতাজ বাদশাহ? শেখ শাহজাহান। তাঁর গ্রেপ্তারির দাবিতে ফুঁসছে সন্দেশখালির মহিলা-সহ সকলেই। বিরোধীরা বারবার কাঠগড়ায় তুলছে শাসকদলকে। দাবি করা হচ্ছে, তৃণমূলই আড়াল করছে শাহজাহানকে। মহিলাদের ধর্ষণ, গণধর্ষণ, জমি লুটের মতো অভিযোগ তুলে সন্দেশখালির জায়গায়-জায়গায় বিক্ষোভ হচ্ছে। এলাকাবাসী কাঠগড়ায় তুলছে স্থানীয় তৃণমূল নেতৃত্বকে। ইতিমধ্যে শেখ শাহজাহানের দুই শাগরেদ শিবু হাজরা ও উত্তম সর্দারকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু এখনও বেপাত্তা শেখ শাহজাহান। সন্দেশখালির বাসিন্দাদের এখন প্রশ্ন একটাই, কবে গ্রেপ্তার হবে শাহজাহান? রাজ্যের কাছে এবার সে কথা জানতে চাইলেন খোদ রাজ্যপাল।

    তিনি নিজে ?হটস্পট? সন্দেশখালি খুরে এসেছেন। মহিলাদের সঙ্গে কথা বলেছেন। তাঁদের জন্য রাজভবনে পিস হোমও খুলেছেন। এবার রাজভবন থেকে চিঠি পাঠানো হয়েছে মুখ্যসচিব বিপি  গোপালিকা এবং স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তীকে। সন্দেশখালির সামগ্রিক পরিস্থিতি জানতে চাওয়ার পাশাপাশি শাহজাহানকে কেন গ্রেপ্তার করা যাচ্ছে না, তাও জানতে চেয়েছেন সিভি আনন্দ বোস। 
  • Link to this news (প্রতিদিন)