• কোর্টের স্থগিতাদেশের পরদিনই সন্দেশখালিতে অশান্তি! নিজের অবস্থানে অনড় অভিষেক
    প্রতিদিন | ২৭ ফেব্রুয়ারি ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেখ শাহজাহানকে গ্রেপ্তার করা যায়নি হাই কোর্টের স্থগিতাদেশের জন্যই! নিজের অবস্থানে অনড় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। মঙ্গলবারও নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করে নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন তিনি। তৃণমূল সাংসদের অভিযোগ, হাই কোর্টের স্থগিতাদেশ পরদিনই সন্দেশখালিতে(Sandeshkhali) অশান্তি শুরু হয়। যার সম্পূর্ণ সদ্ব্যবহার করে বিজেপি।

    পেরিয়েছে ৫৪ দিন। এখনও অধরা শেখ শাহজাহান। তাঁর গ্রেপ্তারির দাবিতে ফুঁসছে সন্দেশখালির মহিলা-সহ সকলেই। বিরোধীরা বারবার কাঠগড়ায় তুলছে শাসকদলকে। দাবি করা হচ্ছে, তৃণমূলই আড়াল করছে শাহজাহানকে। পালটা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মহেশতলা থেকে তিনি দাবি করলেন, তৃণমূল নয়, শাহজাহানকে আড়াল করছে বিচার ব্যবস্থা। এদিন অভিষেক বলেন, “কাশ্মীর থেকে সুদীপ্ত সেনকে গ্রেপ্তার করা হয়েছিল। কে শাহজাহান? তৃণমূল কাউকে আড়াল করছে না। ওকে আড়াল করছে বিচারব্যবস্থা।” তাঁর এই মন্তব্যকে কেন্দ্র করে বিস্তর জলঘোলা শুরু হয়। 

    সোমবার প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম জানিয়েছেন শাহজাহানকে গ্রেপ্তারের ক্ষেত্রে পুলিশের কোনও বাধা নেই। প্রধান বিচারপতি জানিয়েছেন, ইডির মামলায় সিট গঠনে স্থগিতাদেশ ছিল। কিন্তু পুলিশের গ্রেপ্তারিতে কোনও বাধা নেই। পুলিশ শাহজাহান বা যে কোনও অভিযুক্তকে গ্রেপ্তার করতেই পারে। পাশাপাশি শাহজাহানকে সন্দেশখালি মামলায় যুক্ত করার নির্দেশ দেন।

    কিন্তু হাই কোর্টের ?শাহজাহানকে গ্রেপ্তারে পুলিশের বাধা ছিল না? মন্তব্য়ের সঙ্গে একমত নয় অভিষেক। মঙ্গলবার নিজের এক্স হ্যান্ডেলে হাই কোর্টের নির্দেশনামার একটি অংশ পোস্ট করেন। সঙ্গে লেখেন, ?৭ তারিখ আদালত স্থগিতাদেশ দেয়। ৮ ফেব্রুয়ারি থেকে অশান্তি ও বিক্ষোভ শুরু হয়। আর পুলিশের উপর স্থগিতাদেশের জেরে  পরিস্থিতির সম্পূর্ণ সদ্ব্যবহার করে বিজেপি।?
  • Link to this news (প্রতিদিন)