• সাড়ে ৭ ঘণ্টা পর মুক্ত নওশাদ, পুলিশের বিরুদ্ধে মামলার হুঁশিয়ারি
    প্রতিদিন | ২৮ ফেব্রুয়ারি ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাড়ে ৭ ঘণ্টা পর মুক্ত ISF বিধায়ক নওশাদ সিদ্দিকি। সন্দেশখালি যাওয়ার পথে ভাঙড়ের বিধায়ককে গ্রেপ্তার করেছিল কলকাতা পুলিশ। এবার সেই পুলিশের বিরুদ্ধেই মামলা করার হুঁশিয়ারি দিলেন ভাঙড়ের বিধায়ক। তাঁর গ্রেপ্তারি সম্পূর্ণ বেআইনি বলেও দাবি তাঁর। 

    সন্দেশখালি যাওয়ার পথে সায়েন্স সিটির কাছে ভাঙড়ের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকিকে আটকায় পুলিশ। প্রবল তর্কাতর্কির পর তাঁকে গ্রেপ্তার করা হয়।  পুলিশের দাবি, ১৪৪ ধারায় লঙ্ঘন করায় বিধায়ককে গ্রেপ্তার করা হয়েছে। তবে সন্দেশখালি থেকে প্রায় ৬২ কিলোমিটার দূরে কীভাবে ১৪৪ ধারা লঙ্ঘন করা সম্ভব, প্রশ্ন তোলেন বিধায়ক। যদিও পরে পুলিশ জানায়, সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বিধায়ককে গ্রেপ্তার করা হয়েছিল। এদিকে নওশাদের গ্রেপ্তারিরপ্রতিবাদে ভাঙড়ে পথে নামে আইএসএফ কর্মীরা। বিকেলেই ছাড়া পেয়ে যান ভাঙড়ের বিধায়ক। 

    লালবাজারের বাইরে বের হতেই  নওশাদকে মালা দিয়ে বরণ করে নেন তাঁর অনুগামীরা। মুক্তির পর বিধায়কের দাবি, ?সংবিধান স্বীকৃত মুক্ত চলাচলের অধিকার খর্ব করেছে পুলিশ। যে পুলিশ আধিকারিক আমাকে আটকেছে তাঁর বিরুদ্ধে আইনে লড়াইয়ে যাব। এভাবে স্বাধীন নাগরিক, দায়িত্বশীল বিরোধীদের আটকানো যায় না।? একইসঙ্গে নওশাদের অভিযোগ, ?উপরতলার নির্দেশে পুলিশ এই কাজ করেছে। উপরতলা মানে পুলিশমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের নির্দেশ না থাকলে পুলিশ এই কাজ করতে পারে না।? 
  • Link to this news (প্রতিদিন)