• মহম্মদ আলি পার্কে তেলের ট্যাঙ্কার উল্টে আগুন, চালকের মৃত্যু, বিপর্যস্ত যান চলাচল
    আজ তক | ২৮ ফেব্রুয়ারি ২০২৪
  • সাতসকালে অগ্নিকাণ্ড শহরে।  সেন্ট্রাল অ্যাভিনিউয়ের মহম্মদ আলি পার্কের কাছে একটি তেল বোঝাই ট্যাঙ্কার উল্টে যায়। ট্যাঙ্কারটি উল্টে যাওয়ার সঙ্গে সঙ্গে সেটিতে থাকা তেলে আগুন লেগে যায়। এই দুর্ঘটনায় মৃত্যু হয় চালকের। রাস্তার ধারে থাকা বাড়িতেও আগুন ক্রমশ ছড়িয়ে পড়ে।

    প্রথম  দমকলের দু’টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ শুরু করে। পরে  ১০টি ইঞ্জিন ঘটনাস্থলে যায়।  এলাকাটি ঘনবসতিপূর্ণ হওয়ায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা আছে। গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। এই ঘটনার  জেরে বিপর্যস্ত এলাকার যান চলাচল। 

    দমকল সূত্রে খবর, বুধবার ভোর পাঁচটা নাগাদ নিয়ন্ত্রণ হারিয়ে তেলের ট্যাঙ্কারটি উল্টে যায়। এই দুর্ঘটনার পরেই সেটি থেকে তেল বের হতে শুরু করে। ওই তেলে আগুন লেগে যায়। তেল ছড়িয়ে পড়ায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের। পাশাপাশি বাসিন্দাদের সুরক্ষিত স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করে দেওয়া হয়েছে।

    এ দিকে,সাত সকালে এভাবে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে কার্যত আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। শুরু হয় হইহট্টগোল। আগুনের জেরে ক্ষতিগ্রস্ত হয় যান চলাচল। ঘটনাস্থলে উপস্থিত হন কর্তব্যরত পুলিশ কর্মীরা। খবর যায় দমকলেও। আগুন নেভাতে সেখানে পৌঁছয় এক-এক করে দশটি ইঞ্জিন। দমকল ও পুলিশ আধিকারিকরা উভয় মিলে খোঁজ চালান তেলের ট্যাঙ্কারের চালকের। তবে গাড়িটি জ্বলতে থাকার কারণে প্রাথমিক ভাবে তাঁর খোঁজ পাওয়া না গেলেও পরে জানতে পারা যায় গাড়ির ভিতরেই পুড়ে মৃত্যু হয়েছে চালকের। পরে পুলিশ কর্মীরা দেহটি বের করে নিয়ে যায়। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।
  • Link to this news (আজ তক)