• ?জেলে ২৫ কেজি কমল ওজন, ফেটেছে মাথাও?, আদালতে ফের অসুস্থতার সওয়াল জ্যোতিপ্রিয়র
    প্রতিদিন | ২৮ ফেব্রুয়ারি ২০২৪
  • অর্ণব আইচ: রেশন দুর্নীতি মামলায় এখনও জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিক। প্রাক্তন মন্ত্রীর আইনজীবীর দাবি, জেল হেফাজতে ক্রমশ স্বাস্থ্যের অবনতি হচ্ছে তাঁর। হু হু করে কমছে ওজন। বুধবার কলকাতার নগর দায়রা আদালতে অসুস্থতার সওয়াল করে জামিনের আবেদন প্রাক্তন মন্ত্রীর। এদিন আদালতের শুনানিতে ভারচুয়ালি যোগ দেন জ্যোতিপ্রিয়। তাঁর মাথায় সাদা ব্যান্ডেজ বাঁধা ছিল।

    জ্যোতিপ্রিয় মল্লিকের আইনজীবী মিলন মুখোপাধ্যায় এদিন আদালতে জানান, ?জেলে ২৫ কেজি ওজন কমেছে জ্যোতিপ্রিয় মল্লিকের। মাথা ফেটে গিয়েছে। এদিনও রক্তপাত হয়। গ্রেপ্তারির পর প্রথম দিনই আদালতে এসে অসুস্থ হয়ে পড়েন। অ্যাপলোতে ভর্তি করা হয় তাঁকে। জ্যোতিপ্রিয় মল্লিকের একটা কিডনি ৭৪ শতাংশ এবং অন্যটি ২৬ শতাংশ কাজ করে। কোভিডে দুবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আইসিইউতে চিকিৎসা হয় তাঁর। ডায়াবেটিস মূল সমস্য। এটা থেকে অন্যান্য সমস্যা হয়। ফাস্টিংয়ে সুগার হয়ে যায় ৩৭০। ক্রিয়েটিনিন স্বাভাবিকের থেকে বেশি। তাঁর শারীরিক অবস্থা নিয়ে আমরা চিন্তিত।?

    তবে বিচারক বলেন, ?কিন্তু নট অ্যালার্মিং।? জ্যোতিপ্রিয়র আইনজীবী বলেন, ?আগস্টে দ্বিগুণ ছিল।? পটাশিয়াম, সোডিয়াম ঠিক আছে বলেই জানান বিচারক। প্রাক্তন মন্ত্রীর আইনজীবীর দাবি, জ্যোতিপ্রিয়র ওজন বর্তমানে ৩৭ কেজি হয়ে গিয়েছে। তাঁর প্রশ্ন, ?আমার মক্কেল অসুস্থতার ভান করছেন?? জ্যোতিপ্রিয়র হয়ে আইনজীবী বলেন, ?অ্যাম আই ফেকিং মাই ইলনেস?? বিচারকের উত্তর, ?আমি সেটা বলছি না। আমি ডাক্তার না। রিপোর্ট দেখে বলছি।?

    আইনজীবী বলেন, ?এখন প্রাক্তন মন্ত্রীর ওজন ৩৭ কেজি হয়ে গিয়েছে। পলিটিক্যাল বসেদের মতো অসুস্থতার ভান করছেন? আমি কি জানতাম শুনানির দিনই অসুস্থ হয়ে যাবেন? সিকেডি (ক্রনিক কিডনি ডিজিজ) ৩বি স্টেজে রয়েছেন।? সওয়াল জবাব চলাকালীন ইডির আইনজীবী বলেন, ?এত অসুস্থ হলে এসএসকেএম ছাড়ল কেন? একবার এসএসকেএমে গেলে আর বেরন না। ১৫ দিন করে থেকে যায়। আদালত থেকে রিপোর্ট চাওয়ার পর আবার এক এক করে বেরিয়ে যান।? আগামী মঙ্গলবার এই মামলার পরবর্তী শুনানি। সেদিন ইডি তাদের বিস্তারিত বক্তব্য জানাবে।
  • Link to this news (প্রতিদিন)