• ২০১৪-র ভোটে তৃণমূলের অ্যাকাউন্টে ?গরমিল?! অরূপ বিশ্বাসকে তলব ইডির
    প্রতিদিন | ২৮ ফেব্রুয়ারি ২০২৪
  • স্টাফ রিপোর্টার: লোকসভা ভোটের আগে ফের রাজ্যের এক মন্ত্রীকে ইডি তলব! এবার ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তরের মন্ত্রী তথা তৃণমূলের কোষাধ্যক্ষ অরূপ বিশ্বাসকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গতকাল অর্থাৎ মঙ্গলবারই তাঁকে তলব করা হয়েছিল বলে খবর। সূত্রের দাবি, সময় চেয়েছেন মন্ত্রী।  

    ইডি সূত্রের দাবি, ২০১৪ সালের ভোট প্রচারের সময় ?চিটফান্ড? অ্য়ালকেমিস্টের তরফে তৃণমূলের কিছু টাকা মেটানো হয়েছিল। কেন এই লেনদেন, সেই সংক্রান্ত তথ্য যাচাই করতেই তৃণমূলের বর্তমান কোষাধ্যক্ষ অরূপকে ইডি তলব করেছে বলেই খবর। জানা গিয়েছে, চিটফান্ডের অ্য়াকাউন্ট থেকে তৃণমূলের ভোটপ্রচারে কয়েক কোটি টাকা মেটানো হয়েছিল। সেই সংক্রান্ত তথ্য যাচাই করতে তৃণমূলের কোষাধ্যক্ষকে তলব করা হয়েছে বলে দাবি। 

    দলের কোষাধ্যক্ষকে ইডি তলব বিষয়ে তৃণমূলের রাজ্য় সাধারণ সম্পাদক তথা দলীয় মুখপাত্র কুণাল ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ?কে কাকে নোটিস পাঠাবে সেটা তদন্তকারী সংস্থার ব্যাপার। তবে অ্যালকেমিস্ট মামলার তদন্ত হলে সবার আগে মিঠুন চক্রবর্তীকে গ্রেপ্তার করা উচিত। উনি অ্যালকেমিস্টের ব্র্যান্ড অ্যাম্বসাডর ছিলেন। ওঁর ছবি দেখিয়ে টাকা তোলা হয়েছে। উনি এখন বিজেপিতে যোগ দিয়েছেন। বিজেপি ওঁকে পদ্মভূষণ দিয়েছে। তাতেই কি রেহাই পেয়ে গেলেন তিনি?? পালটা রাজ্য বিজেপি মুখপাত্র শমীক ভটট্টাচার্যের দাবি, প্রতিহিংসার রাজনীতি মনে করলে আদালতে যাক তৃণমূল। 
  • Link to this news (প্রতিদিন)