• শীত আউট গরম ইন! মার্চের শুরুতেই হাঁসফাঁস দশা রাজ্যবাসীর?
    প্রতিদিন | ২৮ ফেব্রুয়ারি ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফেব্রুয়ারি প্রায় শেষ। তবে এখনও ভোর ও রাতে জেলায় জেলায় অনুভূত হচ্ছে শীতের আমেজ। তবে বুধবার থেকেই বদলাবে আবহাওয়া(WB Weather Update), বাড়বে তাপমাত্রার পারদ, এমনটাই জানাল হাওয়া অফিস। তবে কি মার্চেই নাভিশ্বাস উঠবে আমজনতার? তা এখনও স্পষ্ট নয়।

    আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আপাতত আংশিক মেঘলা থাকবে আকাশ।‌ তবে বুধবার থেকে ধীরে ধীরে তাপমাত্রা ক্রমশ বাড়বে। আগামী শনিবার পর্যন্ত রাজ্যে শুষ্ক আবহাওয়া থাকবে। রাতের তাপমাত্রা পেরতে পারে ২০ ডিগ্রি। এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কম। আগামী ২৪ ঘণ্টায় কলকাতার তাপমাত্রা ঘোরাফেরা করবে ২১ থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

    এদিকে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় সম্ভাবনা রয়েছে হালকা বৃষ্টির। শনিবার থেকে বদলাবে আবহাওয়া। রবিবার ফের বাড়তে পারে বৃষ্টি। সিকিম ও অরুণাচলে শনি ও রবিবার তুষারপাতের আশঙ্কা। হালকা বৃষ্টি শিলা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের উপরের দিকের পার্বত্য এলাকায়। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।
  • Link to this news (প্রতিদিন)