• ঝাড়খণ্ডের জামতাড়া স্টেশনে বড় দুর্ঘটনা, ১২ জনকে পিষে দিল ট্রেন; নিহত একাধিক
    আজ তক | ২৯ ফেব্রুয়ারি ২০২৪
  • বড় খবর সামনে আসছে ঝাড়খণ্ডের জামতারা থেকে। জামতারা এবং বিদ্যাসাগর স্টেশনের মধ্যে ট্রেনে অনেক যাত্রী চাপা পড়েন। এই দুর্ঘটনায় ট্রেনের ধাক্কায় ১২ জন নিহত হয়েছেন বলে জানা গিয়েছে। এখন পর্যন্ত ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। অন্ধকারে কতজন প্রাণ হারিয়েছেন তার সঠিক হিসেব এখনও পাওয়া যায়নি। অন্ধকারের কারণে উদ্ধার অভিযানও বিলম্বিত হচ্ছে।

    ট্রেন দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী মোদীও। তিনি বলেন, ঝাড়খণ্ডের জামতারায় দুর্ঘটনার খবর শুনে তিনি ব্যাথিত হয়েছেন। যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

    তথ্য অনুযায়ী, বেঙ্গালুরু-যশবন্তপুর এক্সপ্রেস ডাউন লাইনে যাচ্ছিল। এদিকে লাইনের পাশে ফেলা ব্যালাস্টের ধুলো উড়ছিল কিন্তু ধুলো দেখে চালকের সন্দেহ হয় ট্রেনে আগুন লেগেছে এবং ধোঁয়া বের হচ্ছে। এ কারণে ট্রেন থামার সঙ্গে সঙ্গে যাত্রীরাও নেমে পড়েন, এদিকে ইএমইউ ট্রেনের ধাক্কায় অনেক যাত্রীর মৃত্যু হয়েছে বলে বোঝা যায়।

    এ বিষয়ে জামতারা জেলা প্রশাসকের বক্তব্য সামনে এসেছে। তিনি লিখেছেন, 'জামতারার কালাঝাড়িয়া রেলওয়ে স্টেশনে যাত্রীদের ওপর দিয়ে একটি ট্রেন চলে গেছে। কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। কতজন প্রাণ হারিয়েছেন তা পরে নিশ্চিত হওয়া যাবে। ঘটনাস্থলে পৌঁছেছে মেডিকেল টিম ও অ্যাম্বুলেন্স। এখনও ২ জনের মৃ্ত্যুর খবর কনফার্ম করা হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গিয়েছে। অন্ধকারে উদ্ধারকাজেও সমস্য়া হচ্ছে। কীভাবে ঘটনাটি ঘটল, তা নিয়ে পরিষ্কার কোনও তথ্য এখনও মেলেনি। অতজন ট্রেন লাইনে কী করছিলেন, তাও এখনও জানা যায়নি।

    দুর্ঘটনা নিয়ে কী বলল রেল?

    এ বিষয়ে রেলওয়ের বক্তব্য এসেছে। রেলের তরফে আগুন লাগার কোনও সম্ভাবনার কথা বলা হয়নি। বলা হয়, অ্যালার্ম চেইন টানার কারণে ট্রেন নম্বর ১২২৫৪ বন্ধ হয়ে যায়। ঠিক তখনই দুজন লোক ট্র্যাকে এসে মেমু ট্রেনের ধাক্কায় পিষ্ট হয়। রেলের তরফে জানানো হয়েছে, কোনও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেনি। রেলওয়ে বলছে, নিহতরা ট্রেনের যাত্রী নয়। বিষয়টি তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

     
  • Link to this news (আজ তক)