• তৃণমূলের ব্রিগেডের পালটা, রাজ্যের ১০ প্রান্তে কর্মসূচি সিপিএমের, সভা সন্দেশখালিতেও
    প্রতিদিন | ২৯ ফেব্রুয়ারি ২০২৪
  • স্টাফ রিপোর্টার: ১০ মার্চ ব্রিগেডে তৃণমূলের জনগর্জন সভার দিনই পালটা ১০ জায়গায় কর্মসূচি পালন করবে সিপিএম। শুধু সন্দেশখালিতেই নয়, ওইদিন উত্তর থেকে দক্ষিণবঙ্গে ১০টি জায়গায় মিছিল ও সভা করবে সিপিএম তথা বামেরা।

    বুধবার সিপিএম রাজ‌্য সম্পাদক মহম্মদ সেলিম (Mohammad Selim) জানিয়েছেন, ‘‘ওইদিন ১০টি জায়গায় মিছিল ও জনসভা হবে।’’ সভার জায়গা ঠিক করা ও জেলাগুলির সঙ্গে সমন্বয় রক্ষা করার দায়িত্ব দেওয়া হয়েছে রাজ‌্য নেতা আভাস রাচৌধুরীকে। সভাগুলি এমন জায়গাতেই হবে যেখানে সাংগঠনিকভাবে ভাল অবস্থা রয়েছে সিপিএমের। এবং সেই লোকসভায় ভাল ফলের আশা রয়েছে পার্টির।

    মুর্শিদাবাদ ও যাদবপুর (Jadavpur) ঠিক হলেও বসিরহাট লোকসভা সেই তালিকায় নেই। সন্দেশখালিতে অবশ‌্য সভা করতে চায় আলিমুদ্দিন। ইতিমধ্যেই সন্দেশখালি দ্বীপে আগামী ১০ মার্চ সভা করতে চেয়ে স্থানীয় পুলিশের কাছে অনুমতি চেয়ে চিঠি দিয়েছে সিপিএম নেতৃত্ব। বৃহস্পতিবার  সন্দেশখালি যাবে সিপিএমের এক প্রতিনিধিদল। নেতৃত্বে থাকবেন দলের রাজ‌্য সম্পাদক মহম্মদ সেলিম। বামফ্রন্টের নেতৃত্বও থাকতে পারে। আবার ২ মার্চ বসিরহাট এসপি অফিস ঘেরাওয়ের ডাক দিয়েছে ডিওয়াইএফআই। নেতৃত্বে থাকবেন মীনাক্ষী মুখোপাধ‌্যায়।

    সন্দেশখালি ইস্যু জিইয়ে রাখতে নানান চিত্রনাট‌্য ও পরিকল্পনা করে যেভাবে ইন্ধন জোগাচ্ছে বিজেপি। সেখানে কিছুটা হলেও পিছনে পড়ে গিয়েছে সিপিএম। তাই বিজেপির সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে সন্দেশখালি নিয়ে রাজনৈতিক সুবিধা পেতে লাগাতার কর্মসূচি নিয়েছে সিপিএমও (CPIM)। এমনটাই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।
  • Link to this news (প্রতিদিন)