• গাড়ির ধাক্কায় প্রাণ হারালেন ‘ইন্টেল ইন্ডিয়া’র প্রাক্তন প্রধান অবতার সাইনি
    দৈনিক স্টেটসম্যান | ০১ মার্চ ২০২৪
  • মুম্বাই, ২৯ ফেব্রুয়ারি ?  গাড়ির ধাক্কায় প্রাণ হারালেন ‘ইন্টেল ইন্ডিয়া’র প্রাক্তন প্রধান তথা পেন্টিয়াম প্রসেসরের নির্মাতা অবতার সাইনির। নভি মুম্বাইয়ের পাম বিচ রোডে সাইকেল চালানোর সময় দুর্ঘটনা ঘটে। মৃত্যু হয় ৬৮ বছরের সাইনির। পুলিশ সূত্রে খবর, বুধবার ভোর ৬ টা  নাগাদ নেরুলের পাম বিচ রোডে কয়েক জনের সঙ্গে সাইকেল চালাচ্ছিলেন সাইনি। সেই সময় পিছন থেকে একটি ট্যাক্সি এসে ধাক্কা মারে সাইনির সাইকেলে। সাইকেল নিয়ে পড়ে যাওয়ার পর  ওই অবস্থাতেই সাইনিকে কিছু দূর টেনে নিয়ে যায় ট্যাক্সিটি। হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাঁকে মৃত ঘোষণা করা হয়। 
     
    পুলিশ সূত্রে খবর, সাইকেল চালানোর সময় সাইনি হেলমেট পরেছিলেন। তাঁর পরিচিত কয়েকজনও সাইনির সঙ্গে সাইকেল চালাচ্ছিলেন। ট্যাক্সি ধাক্কা মারার পর মাথায় গুরুতর চোট পান তিনি। তাঁর সঙ্গীরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা সাইনিকে মৃত বলে ঘোষণা করেন। ট্যাক্সিচালক পালানোর চেষ্টা করলে তাঁকে ধরে ফেলেন সাইনির সঙ্গীরা। তাকে পুলিশের হাতে তুলে দেন। 

    ১৯৮৪ সাল থেকে ২০০৪ পর্যন্ত ভারতে ইন্টেল-এর ভাইস প্রেসিডেন্ট ছিলেন সাইনি। চেম্বুরের বাসিন্দা সাইনির তিন বছর আগে স্ত্রী মারা যান। তার পর থেকে বাড়িতে একাই থাকতেন সাইনি। তাঁর পুত্র এবং কন্যা আমেরিকায় থাকেন। আগামী মাসেই তাঁদের আসার কথা। কিন্তু তার আগেই এই খবর পান তাঁর পুত্র ও কন্যা। ‘ইন্টেল ইন্ডিয়া’র প্রাক্তন প্রধানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সংস্থার প্রেসিডেন্ট গোকুল ভি সুব্রহ্মণ্যম। তিনি
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)