• খাস কলকাতায় স্কুলের হস্টেলে ভয়াবহ আগুন, পুড়ল ঘর, পড়ুয়াদের আসবাবও
    প্রতিদিন | ০১ মার্চ ২০২৪
  • রমেন দাস: ফের ভয়াবহ আগুন কলকাতায় (Kolkata)। এবারের ঘটনাস্থল রাজা সুবোধ মল্লিক স্কোয়ারের লি মেমোরিয়াল গার্লস স্কুলের হস্টেল (Lee Memorial Girls School) । পুড়ে ছাই হস্টেলের তৃতীয় তলার ৭ ও ৮ নম্বর ঘর। আগুনের গ্রাস থেকে বাদ যায়নি পড়ুয়াদের আসবাবপত্রও। বই থেকে শুরু করে থাকার বিছানা ? পুড়ে শেষ সবকিছু।

    দেখুন ভিডিও:

    জানা গিয়েছে, বউবাজার (Bow Bazar) এলাকার ওই স্কুলে শুক্রবার দুপুর ১২.১৪ নাগাদ আগুন (Fire) লাগে। তখন হস্টেলের (School Hostel) বিপরীতে থাকা স্কুলে ক্লাস চলছিল। তৎক্ষণাৎ ছড়িয়ে পড়ে আতঙ্ক। সঙ্গে সঙ্গে খবর যায় দমকলে। বন্ধ করে দেওয়া হয় ক্লাস। প্রাথমিকভাবে দমকলের (Fire Brigade) ৩টি ইঞ্জিনের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। যদিও এই ঘটনার পর দায় এড়িয়েছে কর্তৃপক্ষ। হস্টেলের ইনচার্জ আশা পল বলেন, ?শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। সকলেই চেষ্টা করেছি নিভিয়ে ফেলার। খুব একটা ক্ষতি হয়নি। ওই ঘরে নার্সিং কলেজের মেয়েরা থাকত। কারও কোনও ক্ষতি হয়নি।?

    যদিও হস্টেলের যে ঘরগুলোতে আগুন লেগেছে, সর্বত্র ছড়িয়ে রয়েছে শুধুই ছাই। কোনও কিছুই বাদ যায়নি আগুনের গ্রাস থেকে। পড়ুয়াদের দাবি, আগুন লাগার সঙ্গে সঙ্গে হস্টেলে রাঁধুনি-সহ বাকিরা খবর দেয় সকলকে। যাদের ঘরে আগুন লাগে, তারা সেই সময় ওই ঘরে না থাকলেও পাশের ঘরে অনেকেই তখন উপস্থিত ছিল।

    এদিকে আগুনের ঘটনার পর ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। হস্টেলের যাবতীয় নিরাপত্তা ব্যবস্থায় কোনও খামতি ছিল কিনা খতিয়ে দেখা হচ্ছে। স্থানীয় সূত্রে দাবি, এই হস্টেলের কোনও রক্ষণাবেক্ষণ নেই। সর্বত্র ছড়িয়ে রয়েছে গাফিলতির ছবি, এমনই দাবি করেছেন কেউ কেউ।
  • Link to this news (প্রতিদিন)