• শুভেন্দুর ?খলিস্তানি? বিতর্কে মোদিকে চিঠি শিখ সম্প্রদায়ের, বঙ্গ সফরের মাঝেই সাক্ষাতের দাবি
    প্রতিদিন | ০২ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদির বঙ্গ সফরের মাঝে ফের শুভেন্দুর ?খলিস্তানি? বিতর্ক নিয়ে চাপানউতোর। এবার প্রধানমন্ত্রীর সঙ্গে দ্রুত সাক্ষাতের দাবি জানিয়ে চিঠি শিখ সম্প্রদায়ভুক্তদের। এই বিতর্কে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন তাঁরা। এর আগে কলকাতায় রাজ্য বিজেপির সদর দপ্তরের সামনে ধরনাতেও বসেন শিখ সম্প্রদায়ভুক্তদের একাংশ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও চিঠি পাঠান তাঁরা। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার আরজিও জানান।

    অশান্তি চলাকালীন উত্তপ্ত সন্দেশখালি পরিদর্শনে যায় বিজেপি বিধায়কদের একটি প্রতিনিধি দল। নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ধামাখালির কাছে বিজেপি প্রতিনিধিদলকে আটকায় পুলিশ। সেই দলে ছিলেন ইনটেলিজেন্স ব্রাঞ্চের স্পেশাল সুপার, আইপিএস অফিসার যশপ্রীত সিং। শিখ সম্প্রদায়ের ওই আইপিএসের মাথায় স্বভাবতই পাগড়ি ছিল। অভিযোগ, আর তা দেখেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নাকি ‘ওটা খলিস্তানি’ বলে কটাক্ষ করেন। তাতে খেপে যান ওই পুলিশ অফিসার। পালটা প্রশ্ন করেন, ?আমার মাথায় পাগড়ি দেখে খলিস্তানি বলছেন? এ কেমন কথা?” উভয়ের তর্কবিতর্কে ধামাখালির কাছে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। সেই ঘটনার জেরে শুভেন্দু অধিকারীকে নাকি সতর্কও করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

    শুভেন্দু অধিকারীর এই মন্তব্যের তীব্র বিতর্কের ঝড় ওঠে। বার বার এই ইস্যুতে রাজ্যের বিরোধী দলনেতাকে কটাক্ষ করেন মমতা। মুখ্যমন্ত্রীর X হ্যান্ডলে লেখেন, “বিজেপির মতে পাগড়ি পরিহিত সকলেই খলিস্তানি! বিজেপির বিভেদমূলক রাজনীতি সংবিধানের মধ্যেও ঢুকে পড়ল আজ। এরা শিখদের দেশের প্রতি ভালোবাসা ও বলিদানকে ভুলে গিয়েছে। কেউ যদি বাংলার সামাজিক সম্প্রীতি শান্তি ভঙ্গ করার চেষ্টা করে, তাহলে কড়া পদক্ষেপ করা হবে।” মমতাকেও চিঠি লেখেন শিখ সম্প্রদায়ভুক্তরা। দেখা করার আর্জিও জানান তাঁরা।  ‘খলিস্তানি’ বিতর্কে ভবানীপুর থানায় অভিযোগও দায়ের হয় শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। এবার মোদির বঙ্গ সফরের মাঝেই ফের মাথাচাড়া দিচ্ছে ?খলিস্তানি? বিতর্ক।
  • Link to this news (প্রতিদিন)