• প্রোটোকল মেনে রাজভবনে মোদির সঙ্গে সাক্ষাৎ মমতার, ?গল্প করলাম?, বেরিয়ে বললেন মুখ্যমন্ত্রী
    প্রতিদিন | ০২ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুদিনের বঙ্গ সফরে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। শুক্রবার আরামবাগে সরকারি অনু্ষ্ঠান ও সভা সেরে তিনি এসেছেন রাজভবনে। সেখানেই রাতে থাকবেন প্রধানমন্ত্রী। আর প্রোটোকল মেনেই শুক্রবার সন্ধেবেলা তাঁর সঙ্গে দেখা করতে রাজভবনে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আধঘণ্টারও বেশি দুজনের মধ্যে কথা হয়। বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ?প্রোটোকল মেনে আমি তাঁর সঙ্গে দেখা করলাম। দুজনে গল্প করলাম। রাজ্যের কথা বললাম।? তবে কোনও রাজনৈতিক বিষয়ে কথা হয়নি বলেই দাবি মুখ্যমন্ত্রীর।

    সূত্রের খবর, দুজনে বেশ কিছুক্ষণ কথা বলেন। তবে কোনও রাজনৈতিক কথা হয়নি বলেই খবর। মোদির সঙ্গে মমতার এই সাক্ষাৎ একেবারেই সৌজন্যের। তবে শাসকদল সূত্রে খবর, সৌজন্য সাক্ষাৎ করলেও আরামবাগের (Arambag) সভায় এ রাজ্যের পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর ভাষণ একেবারেই সমর্থন করে না তৃণমূল (TMC)। বরং তিনি ?মিথ্যাচার? করেছেন বলে অভিযোগে ইতিমধ্যে সরব দলের মহিলা নেতৃত্ব।

    উল্লেখ্য, কোনও রাজ্যে প্রধানমন্ত্রী এলে মুখ্যমন্ত্রীর তাঁকে স্বাগত জানাতে যাওয়া কিংবা দেখা করা প্রোটোকলের মধ্যেই পড়ে। রাজনৈতিক সংঘাত থাকলেও এই সৌজন্য বজায় রাখেন সকলেই। আর অতিথি পরায়ণ হিসেবে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সুনাম বরাবরের। এদিন প্রধানমন্ত্রী আরামবাগে পৌঁছনোর মুহূর্তে মুখ্যমন্ত্রীর নির্দেশেই তাঁকে স্বাগত জানাতে যান মন্ত্রী বেচারাম মান্না। আর বিকেলে কলকাতা পৌঁছলে মুখ্যমন্ত্রী নিজেই চলে গেলেন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে।

    দেখুন ভিডিও: 

      

    তবে দলীয় সূত্রে খবর, এদিন আরামবাগের সভা থেকে সন্দেশখালি, দুর্নীতি-সহ যে একাধিক বিষয়ে রাজ্য সরকারকে উদ্দেশ্য করে যে আক্রমণাত্মক শব্দ প্রয়োগ করেছেন মোদি, তার তীব্র বিরোধিতা করেছে তৃণমূল।  কাকলি ঘোষ দস্তিদার, চন্দ্রিমা ভট্টাচার্য ছাড়াও এ নিয়ে সরব তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাগরিকা ঘোষ।  কিন্তু তাতে সৌজন্যে ভাটা পড়েনি এতটুকুও। বরং রাজভবন থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী জানান, ?এটা একেবারেই সৌজন্য সাক্ষাৎ। এখনও তো নির্বাচনী বিধি লাগু হয়নি। তাই এনিয়ে কোনও কথাও হয়নি। আমরা গল্প করলাম। কারও সঙ্গে বসলে গল্প হয়। এটা রাজনৈতিক বৈঠক নয়। যা বলার জনসভা থেকে বলব। এখানে কিছু বলব না।?
  • Link to this news (প্রতিদিন)