• ৫৫ দিন কোথায় ছিলেন, কী করছিলেন? ভবানী ভবনে লাগাতার জেরায় ?ফাঁস? করলেন শাহজাহান
    প্রতিদিন | ০২ মার্চ ২০২৪
  • অর্ণব আইচ: ভবানী ভবনে দুঁদে সিআইডি অফিসারদের জেরার মুখে ধীরে ধীরে ভোলবদলাতে শুরু করেছেন সন্দেশখালির ?বাঘ? শেখ শাহজাহান (Shahjahan Sheikh)! তদন্তে পুরোপুরি সহযোগিতা না করলেও গ্রেপ্তারির পরই যে ঔদ্ধত্য দেখা গিয়েছিল, এখন তা অনেকটাই তলানিতে বলেই খবর। সূত্রের খবর, গ্রেপ্তারির আগে ৫৫ দিন কোথায়, কীভাবে ছিলেন জেরায় তা জানিয়েছেন শাহজাহান।

    ভবানী ভবনে জেরা শুরুর প্রথম দিকে প্রতিমূহূর্তে ঔদ্ধত্য দেখিয়েছিলেন শাহজাহান শেখ। বারবার দাবি করছিলেন, প্রথম দফায় পুলিশকে যা বলেছেন, সেটাই শেষ কথা। বারবার এক কথা বলতে রাজি নন তিনি। খাওয়াদাওয়া নিয়েও বিভিন্ন দাবি করছিলেন। কিন্তু টানা জেরার মুখে না ভাঙলেও মচকালেন শাহজাহান। কারণ, এক পর্যায়ে তিনি বুঝে গিয়েছেন দল আর তাঁর পাশে নেই। সূত্রের খবর, গ্রেপ্তারির আগের ৫৫ দিন কী কী করেছেন তা জেরায় জানিয়েছেন শাহজাহান। বলেছেন, ৫ জানুয়ারি ইডির উপর হামলার ঘটনার পরই বাড়ির সামনে দাঁড়িয়েই অনুগামীদের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। ঠিক করেছিলেন পরবর্তী পদক্ষেপ কী হবে।

    এই ৫৫ দিন নিজের গড় সন্দেশখালিতেই ছিলেন শাহজাহান। বিভিন্ন দ্বীপে দ্বীপে অনুগামীদের বাড়িতে গা ঢাকা দিয়ে থাকছিলেন। যোগাযোগ রাখছিলেন অনুগামীদের সঙ্গে। তিনিই সকলকে শিখিয়ে দিচ্ছিলেন কোথায় কাকে কী বলতে হবে। কিন্তু এত পরিকল্পনা সত্ত্বেও অবশেষে ধরা দিতেই হল শাহজাহানকে। এদিকে যে ইডি কর্তা শাহজাহানের বিরুদ্ধে মামলা করেছিলেন সেই গৌরব ভারিলকে তলব করেছে সিআইডি। তার বয়ানও রেকর্ড করা হবে বলে খবর।
  • Link to this news (প্রতিদিন)