• 'কমিশন না পেলে পারমিশন দেয় না, আটকে দেয়', কল্যাণী এইমস নিয়ে রাজ্যকে তোপ প্রধানমন্ত্রীর
    আজ তক | ০২ মার্চ ২০২৪
  • PM Narendra Modi Krishnanagar Rally: রাজ্যে দ্বিতীয় দিন কৃষ্ণনগরে জনসভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজও একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করেন তিনি। তার মধ্যে সবথেকে বড় কল্যাণী এইমস। তবে এইমস নিয়ে রাজ্য সরকারের রাজনীতির বিরোধিতা করলেন তিনি। রাজ্যের মানুষের প্রথম এইমস হসপিটাল। মোদীর গ্যারান্টি পূর্ণ হয়েছে বলে জানান তিনি।

    তৃণমূলকে কটাক্ষ করে এদিন তিনি বলেন, "টিএমসি বাংলার লোককে গরিব বানিয়ে রাখতে চায়। যাতে তাদের রাজনীতি, খেলা চলতে থাকে। পশ্চিমবঙ্গে মোদী প্রথম এইমস দেওয়ার গ্যারান্টি দিয়েছিল।"

    আরও বলেন, "আমার বাংলার মানুষ বুঝলেন, মোদীর গ্যারান্টি মানে গ্যারান্টি পূর্ণ হওয়ার গ্যারান্টি। নদিয়া জেলার এই এইমসের কিছুদিন আগেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে আমি উদ্বোধন করি। প্রায় ১,০০০ শয্যার এই হাসপাতাল সাধারণ মানুষের কাজে লাগবে।"

    পরিবেশ সংক্রান্ত ছাড়পত্র ছাড়াই এইমস হাসপাতালের উদ্বোধন নিয়ে প্রশ্ন তোলে শাসক দল। এরই পাল্টা মোদী বলেন, "কিন্তু পশ্চিমবঙ্গের সরকারের এতে অসুবিধা। তাদের প্রশ্ন, এর অনুমতি কেন নেননি? পুরো পশ্চিমবঙ্গে টিএমসির তোলাবাজ, গুন্ডামির অনুমতি দেওয়া আছে। কিন্তু এত বড় হাসপাতাল নিয়ে পশ্চিমবঙ্গ সরকার পরিবেশ সংক্রান্ত ছাড়পত্র দিচ্ছে না। কমিশন না পেলে পারমিশন দেয় না, আটকে দেয় টিএমসি সরকার।"

    বলেন, বিজেপি সরকার আয়ুষ্মান প্রকল্পে ৫ লক্ষ টাকার ফ্রি চিকিৎসার সুবিধা দেয়। পশ্চিমবঙ্গে বিজেপি সেই সুবিধা দিতে চায়। কিন্তু তৃণমূলের সরকার গরিবের এই প্রকল্পও লাগু হতে দিচ্ছে না। বিজেপি পশ্চিমবঙ্গে স্বাস্থ্য পরিষেবা। পশ্চিমবঙ্গে মাত্র ১৪টি সরকারি মেডিকেল ছিল। বিজেপি সরকারের আমলে সেটা বেড়ে ২৬ হয়েছে। প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে। 

    প্রসঙ্গত, রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের ছাড়পত্র ছাড়াই মোদীর হাতে উদ্বোধন হয়। 
  • Link to this news (আজ তক)