• ?উত্তর কলকাতায় মহিলা প্রার্থী চাই?, বলছেন কুণাল, কার নাম প্রস্তাব?
    প্রতিদিন | ০৩ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর কলকাতার লোকসভা কেন্দ্রে মহিলা প্রার্থী চান কুণাল ঘোষ। শনিবার ব্রিগেড প্রস্তুতির মিছিল থেকে রাজ্যের মন্ত্রী শশী পাঁজার নাম প্রস্তাব করেন তিনি। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে তৃণমূলের ?সৈনিক? কুণাল ঘোষের এই প্রস্তাব বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনীতিক কারবারিরা।

    উত্তর কলকাতা কেন্দ্রের আগের নাম ছিল উত্তর পূর্ব কলকাতা। সেখানকার লোকসভা ভোটের ইতিহাস তুলে এদিন কুণাল বলেন, ?একজন সামান্য় কর্মী হিসেবে একটা কথা বলি। উত্তর কলকাতার ইতিহাস যদি দেখা যায় তাহলে এই কেন্দ্র কখনও মহিলা প্রার্থী হয়নি।? ঘাসফুল শিবিরের সৈনিকের কথায়, ?১৯৫২ সালে এখানে জিতেছিলেন মেঘনাদ সাহা, ১৯৫৬ সালে মোহিত মৈত্র, ১৯৫৭-৭১ হীরেন্দ্রনাথ মুখোপাধ্যায়, ১৯৭৭ প্রতাপচন্দ্র চন্দ্র, ১৯৮০ সুনীল মৈত্র, ১৯৮৪ থেকে অজিতকুমার পাঁজা, পরবর্তীকালে মহম্মদ সেলিম সাংসদ হয়েছেন। তার পরে সুদীপ বন্দ্যোপাধ্যায়।? বর্তমান সাংসদের বয়স নিয়ে ?কৌতুক? করে কুণাল বলেন, ?৭৮ বছর বয়স। গ্রেপ্তারের আগে কালো চুল, গ্রেপ্তারের পর সাদা।?

    এর পরই দক্ষিণ কলকাতার নজির তুলে ধরে কুণাল ঘোষ বলেন, ?দক্ষিণ কলকাতা মহিলা সাংসদ পেয়েছে। মমতাদি রেকর্ড গড়েছেন, এখন মালা রায় রয়েছেন।? এর পরই তাঁর ?দাবি?, ?এবার উত্তর কলকাতায় একজন মহিলা সাংসদ দেওয়া হোক।? তিনি অজিত পাঁজার পুত্রবধূ ডা: শশী পাঁজাকে প্রার্থী করার পক্ষে জোর সওয়াল করেন। ?কর্মীদের মনের কথা? বুঝে উত্তর কলকাতা মহিলা প্রার্থী দেওয়ার পক্ষে জোর সওয়াল করেন তিনি। এই সময় সাংবাদিকরা জানতে চান, এই কেন্দ্রের সুদীপ বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী নয়না বন্দ্যোপাধ্য়ায়কে প্রার্থী করলে সমর্থন করবেন কিনা? জবাবে কুণাল ঘোষ জানান, ?যদি বিউটি পার্লার সামলে নয়নাদি প্রার্থী হতে চান তো হোন না!?

    রাজনীতির কারবারিরা বলছেন, উত্তর কলকাতায় মহিলা প্রার্থীকে টিকিট দেওয়ার পক্ষে সওয়াল করে পরোক্ষে উত্তর কলকাতার লোকসভার বর্তমান সুদীপ বন্দ্যোপাধ্যায়ের উপর চাপ বাড়ালেন কুণাল। তবে পরিশেষে তিনি জানিয়ে রেখেছেন, ?দল যদি বলে সুদীপ বন্দ্যোপাধ্যায় প্রার্থী তো তাঁর হয়েই প্রচার করব।?
  • Link to this news (প্রতিদিন)