• শাহজাহান মামলায় আগ্রহ হারাচ্ছে ইডি? CID?র তলবে সাড়া দিলেন না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিক
    প্রতিদিন | ০৪ মার্চ ২০২৪
  • অর্ণব আইচ: সন্দেশখালিতে ঠিক কী হয়েছিল ৫ জানুয়ারি? তা জানতে ইডি কর্তা গৌরব ভারিলকে তলব করেছিল সিআইডি (CID)। কিন্তু হাজিরা দিলেন না তিনি। আগামী মঙ্গলবার ফের তাঁকে তলব করা হয়েছে বলে খবর।

    দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে গ্রেপ্তার হয়েছেন সন্দেশখালির ?বাঘ? শেখ শাহজাহান। তাঁকে গ্রেপ্তারের পর থেকে একাধিক প্রশ্নের উত্তর খুঁজছে সিআইডি। যেমন, কী হয়েছিল ৫ জানুয়ারি, কীভাবে ১৫ মিনিটের মধ্যে এত লোক জড়ো করা হয়েছিল। কে কে এই কাজ করেছিল। ওই সময় শাহজাহান কাকে কাকে ফোন করেছিলেন, সবটাই জানার চেষ্টায় তদন্তকারীরা। সেই কারণেই যে ইডি কর্তা শাহজাহানের বিরুদ্ধে মামলা করেছিলেন সেই গৌরব ভারিলকে তলব করেছে সিআইডি। তার বয়ান রেকর্ড করা হবে বলে খবর ছিল।

    কিন্তু এদিন ভবানী ভবনে গেলেন না ইডি আধিকারিক। এর আগেও পুলিশের তরফে ইডি কর্তার বয়ান নেওয়ার চেষ্টা করা হয়েছিল। কিন্তু সহযোগিতা করা হয়নি বলেই দাবি করা হয়েছিল পুলিশের তরফে। এবার ইডি কর্তা তলবে সাড়া না দেওয়ায় একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। ওয়াকিবহল মহলের একাংশের প্রশ্ন, তবে কি শাহজাহান মামলায় আগ্রহ হারাচ্ছে ইডি? প্রসঙ্গত, সন্দেশখালিতে হামলার মুখে পড়ার পর শাহজাহানের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিল ইডি। তদন্তভার সিবিআইকে দেওয়ার আর্জিও জানানো হয়েছিল তাঁদের তরফে। 
  • Link to this news (প্রতিদিন)