• ভোটে উত্তর কলকাতা কেন্দ্রে তাপস VS সুদীপ? কুণালের ব্যাঙ্গ, 'দুলহে রাজা, জনি লিভার, আপনি কোন দিকে?'
    আজ তক | ০৪ মার্চ ২০২৪
  • অবশেষে সব জল্পনার অবসান। একরাশ ক্ষোভ উগরে দিয়ে তৃণমূল কংগ্রেসের বিধায়ক পদ থেকে ইস্তফাই দিলেন তাপস রায়। ছেড়ে দিলেন তৃণমূল কংগ্রেসও। এহেন আবহে জোর জল্পনা তৈরি হয়েছে, তবে কি বিজেপি-তেই যোগ দিতে চলেছেন তিনি? তাপসের বক্তব্য, 'আমি এখনই এবিষয়ে কিছু বলব না।' যদিও বঙ্গ রাজনীতিতে জল্পনা তুঙ্গে, তাপস রায় বিজেপি-তেই যোগ দিতে চলেছেন। সূত্রের খবর, লোকসভা নির্বাচনে উত্তর কলকাতায় বিজেপি প্রার্থী হতে পারেন তাপস রায়।

     ক্ষোভ উগরে দিয়েছেন তাপস রায়

    উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রে বর্তমানে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। এই সুদীপের বিরুদ্ধেই দীর্ঘদিন ধরে ক্ষোভ উগরে দিয়েছেন তাপস রায়। উত্তর কলকাতা কেন্দ্রে এবারও যদি সুদীপকে টিকিট দেয় তৃণমূল কংগ্রেস, তাহলে কি উত্তর কলকাতায় দুই যুযুধান, সুদীপ বন্দ্যোপাধ্যায় ও তাপস রায়ই মুখোমুখি হতে চলেছেন লোকসভা ভোটে? আজ অর্থাত্‍ সোমবার তাপস রায়ের বাড়ি থেকে বেরিয়ে ধোঁয়াশাপূর্ণ জবাব দিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তাপসের মতো কুণাল ঘোষও একই ভাবে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব। ED-র ডিরেক্টর ও CBI সদর দফতরকে ট্যাগ করে তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্য়াকাউন্ট নিয়ে তদন্তের দাবিও জানিয়েছেন কুণাল ঘোষ। 

    উত্তর কলকাতা কেন্দ্রের প্রার্থী প্রশ্নে কুণালের মন্তব্য, 'দুলহে রাজা,জনি লিভার, আপনি কোন দিকে?' আজ তাপস রায়ের দল ও বিধায়ক পদ ছাড়ার আগে তাঁর বাড়িতে এক ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক করেন ব্রাত্য বসু ও কুণাল ঘোষ। বেরিয়ে কুণাল বলেন, 'আমি তাপসদার ভাই হিসাবে এখানে প্রায়শই আসি। এই মুহূর্তে এর বেশি কিছু বলব না। আমি সব সময় চাইব দাদা যে অবস্থানে ছিলেন সেখানেই যেন থাকেন।'

    ব্রিগেডের আগে সক্রিয় নন তাপস রায়

    বর্তমানে বরানগরের বিধায়ক তাপস রায়। সাম্প্রতিক অতীতে একাধিকবার তিনি তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছেন। সুদীপই তাঁর বাড়িতে ইডি পাঠানোর ব্যবস্থা করেছিলেন, বলেও বিস্ফোরক দাবি করেন তাপস। তৃণমূলের একটি অংশ এও দাবি করে, তাপস রায় যোগ্য মর্যাদা পাননি তৃণমূল কংগ্রেসে। দীর্ঘদিন ধরেই তাঁর অভিমান এই নিয়ে। আগামী ১০ মার্চ তৃণমূল কংগ্রেসের ব্রিগেড সমাবেশ। তাপস রায়কে সে ভাবে সক্রিয় হতে দেখা যাচ্ছে না। ৩০ জানুয়ারি মহাত্মা গান্ধীর মৃত্যুদিনে শ্রদ্ধার্ঘ অর্পণ করে তৃণমূল কংগ্রেস। তার মূল আয়োজনের দায়িত্ব থাকে সুব্রত বক্সী ও তাপস রায়ের উপরেই। কিন্তু এবারে সুব্রত বক্সীকে তাপস জানিয়ে দেন, 'তুমিই দেখে নাও ব্যাপারটা'। 

    আমার বাড়িতে ইডি ঢোকাচ্ছে

    গত শনিবার সাংবাদিক সম্মেলন করে তাপস রায় নাম না-করে উত্তর কলকাতার সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়েছেন। তাঁর কথায়, 'উত্তর কলকাতায় প্রার্থী হিসেবে আমার নাম উঠে আসছে। আমি যাতে টিকিট না পাই, তাই আমার বাড়িতে ইডি ঢোকাচ্ছে। রাজ্যসভা, লোকসভা, রাজ্য মন্ত্রিসভার অন্তত ৪০ জন আমাকে এই কথা বলেছে। ১২ তারিখ আমার বাড়িতে ইডি (ED) তল্লাশি চলছে। আর তখন উত্তর কলকাতায় স্বামীজির বাড়িতে তৃণমূল নেতানেত্রীরা উল্লাস করছিলেন। অনেক যুব নেতানেত্রীও ছিলেন। তবে হ্যাঁ, তাঁরা প্রতিবাদও জানিয়েছিলেন।'
  • Link to this news (আজ তক)