• দলের প্রতি একরাশ অভিমান, তৃণমূল ছাড়লেন তাপস রায়
    প্রতিদিন | ০৪ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইডি হামলা নিয়ে দলনেত্রীর নীরবতায় অভিমান।  তৃণমূলের সঙ্গে দু দশকেরও বেশি সময় ধরে সম্পর্ক ছিন্ন করলেন বরানগরের বিধায়ক তাপস রায় (Tapas Roy)। সোমবার বিধানসভায় গিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন তিনি। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে পদত্যাগপত্র জমা  দিয়েছেন। পাশাপাশি দলেরও সমস্ত পদ থেকে তিনি ইস্তফা দিয়েছেন বলে খবর। এই মুহূর্তে তাঁর পরবর্তী পদক্ষেপ নিয়ে তৈরি হচ্ছে একাধিক জল্পনা। 

    প্রায় ২৩ বছর ধরে বর্ষীয়ান বিধায়ক তাপস রায় ঘাসফুল শিবিরের একনিষ্ঠ সদস্য।  বেশ কয়েকবারের বিধায়ক তিনি। কিন্তু সম্প্রতি দলের একাধিক কাজে অসন্তোষ, দলের ভূমিকা নিয়ে অভিমান জমাট বেঁধেছে তাঁর মনে। আর সেই অভিমানের বহিঃপ্রকাশেই বিধায়ক ও দলের সমস্ত পদ থেকে ইস্তফার (Resignation) সিদ্ধান্ত কার্যকর করেই ফেললে তিনি। লোকসভা ভোটের আগে তাঁর এই দলত্যাগ নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। 

    সোমবার বিধানসভার স্পিকারের কাছে ইস্তফাপত্র জমা দেওয়ার পর বেরিয়ে তাপস রায় বলেন, ?তৃণমূলে আমার প্রয়োজন ফুরিয়েছে। দলের একাধিক বিষয়ে আমি আহত হয়েছি, কষ্ট পেয়েছি। সন্দেশখালি থেকে দুর্নীতি ? নানা বিষয়ে আমার খারাপ লেগেছে। বুঝেছি, আর যাই হোক, এই দলে থাকা যায় না আর। অপমানিত হয়েছি। তাই আমি ইস্তফা দিলাম বিধায়ক পদ এবং দলের সব পদ থেকে। ১ তারিখই আমি ইস্তফা পাঠিয়েছিলাম। নেত্রীকেও সব জানিয়েছিলাম।? এতদিন ধরে রাজনীতি করছেন, কোনও দিন পুলিশ বাড়িতে আসেনি। অথচ এবার ইডি এল। তা নিয়ে তাপস রায়ের দাবি, ?অন্যান্য দল আমার প্রতি সমবেদনা জানিয়েছে কিন্তু আমার দল পাশে দাঁড়ায়নি। শাহজাহান ইডির টার্গেট বলে নেত্রী বলছেন, অথচ আমার কথা একটিবারের জন্যও বলেননি।? শুধু বিধায়ক পদই নয়, সিটি কলেজের পরিচালন সমিতির সদস্যপদ ও সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের একটি পদ থেকেও ইস্তফা দিয়েছেন তাপস রায়।

    এবার তাহলে কোন শিবিরে যোগ দেবেন? ইতিউতি গুঞ্জন, বিজেপি যোগ দেবেন তাপস রায়। উত্তর কলকাতার সম্ভাব্য় প্রার্থী তিনি। ওদিকে,  কংগ্রেসে যোগ দেওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সম্প্রতি অধীররঞ্জন চৌধুরীর মুখে তাঁর বেশ প্রশংসা শোনা গিয়েছে। এমনকী কংগ্রেস কর্মীরাও তাতে বেশ অবাক। তবে শেষমেশ তিনি কী করেন, তা সময়ের অপেক্ষা।

    দেখুন ভিডিও: 
  • Link to this news (প্রতিদিন)