• লোকসভা ভোটে উত্তর কলকাতা আসনে বিজেপি প্রার্থী তাপস রায়?
    প্রতিদিন | ০৪ মার্চ ২০২৪
  • বিশেষ সংবাদদাতা: জল্পনাই সত্যি হল! তৃণমূলের সঙ্গে যাবতীয় সম্পর্কে ইতি টানলেন তাপস রায়। লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) আগে তৃণমূলে বড় ভাঙন। বরানগরের বিধায়কের বিজেপিতে যোগ দেওয়া যেন শুধুই সময়ের অপেক্ষা। গেরুয়া শিবিরের অন্দরের খবর, সব ঠিকঠাক থাকলে উত্তর কলকাতার আসন থেকে লড়তে চলেছেন তিনি।

    উত্তর কলকাতার তৃণমূল নেতৃত্ব কয়েকদিন ধরেই আলোচনার কেন্দ্রে। নেতাদের মধ্যে বিরোধ সামান্য হলেও প্রকাশ্যে এসেছে। সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের (Sudip Bandyopadhyay) বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন তাপস রায়। শনিবারই তিনি অভিযোগ করেন, সুদীপ বন্দ্যোপাধ্যায়ই নাকি তাঁর বাড়িতে ইডি আধিকারিকদের পাঠিয়েছিলেন। যাতে আসন্ন লোকসভা ভোটে উত্তর কলকাতার প্রার্থী না হতে পারেন তাপসবাবু, সেই কারণেই সুদীপের এই ‘ষড়যন্ত্র’ বলে অভিযোগ। এমনই উত্তপ্ত আবহে তাপস রায় (Tapas Roy) দল ছাড়ছেন বলে জোর জল্পনা ছড়িয়েছে। যদিও সে জল্পনা উড়িয়ে ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’কে বিধায়ক জানিয়েছিলেন, ”কোনও কিছু লুকোনোর নেই। যদি কিছু করি, সেটা সকলকে জানিয়েই করব।”

    এও শোনা যাচ্ছিল, দলীয় নেতৃত্বের একাংশের উপর তিনি এতটাই ক্ষুব্ধ যে আগামী ১০ মার্চ ব্রিগেডে তৃণমূলের ‘জনগর্জন সভা’র প্রস্তুতিতেও থাকতে চাইছেন না। নেতৃত্বকে অনীহার কথা নাকি জানিয়েছেন। সোমবার সব জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলের বিধায়ক-সহ সমস্ত পদ থেকে ইস্তফা দিয়েছেন তাপস রায়। সূত্রের খবর, বিজেপিতে যোগ দিচ্ছেন তিনি। উত্তর কলকাতার আসনে সুদীপ বন্দ্যোপাধ্যায়কেই আরও একবার প্রার্থী করতে পারে তৃণমূল। তেমনটা হলে এবার সম্মুখ সমরে দেখা যাবে সুদীপ ও তাপসকে। লোকসভার আগে দীর্ঘদিনের ?সৈনিক? তাপস রায়ের দলত্যাগ তৃণমূলের কাছে বড় ধাক্কা বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।
  • Link to this news (প্রতিদিন)