• EXCLUSIVE: ভোটের লড়াইয়ে ?দিদি নম্বর ওয়ান?! কোন কেন্দ্রের তৃণমূল প্রার্থী রচনা?
    প্রতিদিন | ০৪ মার্চ ২০২৪
  • বিশেষ সংবাদদাতা: জল্পনা আগেই ছিল যে লোকসভায় প্রার্থী হচ্ছেন ?দিদি নম্বর ওয়ান? রচনা বন্দ্যোপাধ্যায়(Rachana Banerjee)। ভোট ঘোষণার আগেই তাঁর কেন্দ্রও প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। সূত্রের খবর, কলকাতা নয়, শুভেন্দু গড়ে ভোটের লড়াইয়ে নামছেন টলিউডের অভিনেত্রী। পূর্ব মেদিনীপুরের কাঁথি বা তমলুক থেকে প্রার্থী হচ্ছেন অভিনেত্রী এমনই জল্পনা। শুধু পূর্ব মেদিনীপুর নয়, পশ্চিম মেদিনীপুর জেলাতেও সেলিব্রিটি প্রার্থী দিতে পারে তৃণমূল। মেদিনীপুরের প্রার্থী হতে পারেন অভিনেত্রী-বিধায়ক জুন মালিয়া।   

    নির্বাচনের ময়দানে তারকা প্রার্থী নতুন ঘটনা নয়। গতবার লোকসভা ভোটে রাজ্য থেকে নির্বাচিত হয়ে সংসদে গিয়েছিলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী, নুসরত জাহানরা। টানা ১০ বছর ধরে ঘাটালের সাংসদ রয়েছেন দীপক অধিকারী তথা ?সুপারস্টার? দেব। সকলেই ভোটে জিতেছেন তৃণমূলের টিকিটে। এবার সেই তালিকায় নয়া সংযোজন বাংলার ‘দিদি নম্বর ১’ রচনা বন্দ্যোপাধ্যায়। তবে কলকাতা থেকে নয়, তিনি লড়াই করবেন পূর্ব মেদিনীপুরে। 

    তৃণমূল সূত্রে খবর, ?অধিকারী গড়? কাঁথি বা তমলুক থেকে লড়াই করবেন তিনি। প্রাথমিকভাবে ঠিক করা হয়েছিল, তমলুক কেন্দ্র থেকে ভোটযুদ্ধে হাতেখড়ি হবে রচনার। এর মাঝেই খবর ছড়ায়, পদ ছাড়ার পর বিজেপির টিকিটে তমলুক কেন্দ্র থেকে ভোটে লড়বেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এর পরই রচনার ?যুদ্ধক্ষেত্র? বদলের ইঙ্গিত মিলেছে। মনে করা হচ্ছে, শিশির অধিকারীর আসন কাঁথি থেকে টিকিট দেওয়া হবে রচনাকে। ইতিমধ্যে এই কেন্দ্র থেকে বিজেপি সৌমেন্দু অধিকারীকে টিকিট দিয়েছে। তাঁর বিরুদ্ধেই প্রার্থী হতে পারেন রচনা বন্দ্যোপাধ্যায়, এমনই জল্পনা রাজনৈতিক মহলে। উল্লেখ্য, উনিশের লোকসভায় কাঁথিতে তৃণমূলের প্রার্থী ছিলেন শিশির অধিকারী এবং তমলুক থেকে জিতেছিলেন দিব্যেন্দু অধিকারী। 
  • Link to this news (প্রতিদিন)