• এপ্রিল মাস থেকেই বর্ধিত বেতন পাবেন সিভিক ভলান্টিয়াররা, বাড়ল বোনাসও
    প্রতিদিন | ০৫ মার্চ ২০২৪
  • স্টাফ রিপোর্টার: বোনাসের পর বেতন। সিভিক ভলান্টিয়ারদের দু’টোই যে বাড়তে চলেছে, তা আগেই ঘোষণা হয়েছিল। বোনাসের ঘোষণা হয়েছিল বছরের শুরুতে। আর বেতন বৃদ্ধির কথা গত মাসের বাজেটে ঘোষণা করেছিলেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

    বেতন বৃদ্ধির খাতে রাজ্য সরকার বরাদ্দ করেছিল ১৮০ কোটি টাকা। পাশাপাশি অর্থমন্ত্রী ঘোষণা করেছিলেন, পুলিশের ২০ শতাংশ চাকরি সংরক্ষিত থাকবে সিভিক ভলান্টিয়ারদের জন্য। যা এত দিন ১০ শতাংশ ছিল। সোমবার নবান্নর তরফে বেতন বৃদ্ধির বিজ্ঞপ্তি জারি করা হয়। জানানো হয়েছে, এত দিন ধরে সিভিক ভলান্টিয়াররা যা বেতন পেয়ে এসেছেন, তার চেয়ে এক হাজার টাকা করে বেশি পাবেন মার্চ থেকে। অর্থাৎ এপ্রিল মাসে বর্ধিত বেতন হাতে পাবেন তাঁরা।

    উল্লেখ্য গত বছর পর্যন্ত ২০০০ টাকা করে বোনাস পেতেন সিভিক ভলান্টিয়াররা। তবে চলতি বছরে তাঁরা পাবেন ৫,৩০০ টাকা। এর অর্থ ৩,৩০০ টাকা অতিরিক্ত বোনাস দেওয়া হবে। নবান্নের এই বিজ্ঞপ্তির ফলে পুলিশের কাজে সহযোগিতা করার সৌজন্যে রাজ্যের দুই লক্ষাধিক সিভিক ভলান্টিয়ার উপকৃত হলেন। প্রসঙ্গত, দু’দিন আগেই সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধির বিজ্ঞপ্তি জারি করে অর্থদপ্তর। কম্পিউটার-সহ বিভিন্ন বিভাগে কর্মরত ঠিকা কর্মীদের বেতনও এক ধাক্কায় অনেকটা বাড়ানোর বিজ্ঞপ্তি জারি করা হয়। এবার সিভিক ভলান্টিয়ারদের বেতন বৃদ্ধির নোটিফিকেশনও প্রকাশ্যে এল।
  • Link to this news (প্রতিদিন)