• কোটি-কোটি টাকার সম্পত্তি শাহজাহানের, জমি-ভেড়িৃ-বাজেয়াপ্ত ইডির
    প্রতিদিন | ০৬ মার্চ ২০২৪
  • অর্ণব আইচ: সন্দেশখালির শাহজাহানের প্রায় ১৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এর মধ্যে একাধিক অ্যাপার্টমেন্ট-সহ সড়বেড়িয়ার মাছের ভেড়ি, জমিও রয়েছে। রয়েছে কলকাতার দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্টও।

    জানা গিয়েছে, ইডি মোট ১২ কোটি ৭৮ লক্ষ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছে ১৪টি স্থাবর সম্পত্তি। এর মধ্যে চাষের জমি, মাছ চাষের ভেড়ি, জমি ও একাধিক বাড়ি রয়েছে। এই সম্পত্তি জমি বাড়ি রয়েছে সরবেরিয়া, সন্দেশখালি ও কলকাতায়। এর পাশাপাশি আর্থিক তছরুপের ঘটনায় দুটি অ্যাকাউন্টও ফ্রিজ করা হয়েছে বলে সূত্রের খবর। তদন্তের স্বার্থে শাহজাানকে হেফাজতে পাওয়ার চেষ্টা করছে ইডি-সিবিআই। আদালতের নির্দেশ সত্ত্বেও এদিন তাঁকে নিজেদের হেফজতে পায়নি তারা।

    প্রসঙ্গত, রেশন দুর্নীতিতে নাম জড়ায় সন্দেশখালির ?বেতাজ বাদশা? শেখ শাহজাহানের। গত ৫ জানুয়ারি তাঁর বাড়িতে হানা দেয় ইডি। হামলার শিকার হয়  তদন্তকারীরা। কিন্তু ধরাছোঁয়ার বাইরে ছিলেন শাহজাহান। প্রায় দুমাস পরে রাজ্য পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। তদন্তভার নিয়েছে সিআইডি। কিন্তু মঙ্গলবার এই চিত্রনাট্যের পট পরিবর্তন হয়।  

    আদালতের তরফে ন্যাজাট এবং বনগাঁ থানার মোট তিনটি মামলার তদন্তভারই সিবিআইকে হস্তান্তর করা হয়। নির্দেশ ছিল, আজ অর্থাৎ মঙ্গলবার বিকেল সাড়ে চারটের মধ্যে শেখ শাহজাহানকে তুলে দিতে হবে সিবিআইয়ের হাতে। সেই মতো এদিন বিকেলে ভবানী ভবনে পৌঁছন সিবিআই আধিকারিকরা। প্রায় আড়াই ঘণ্টা অপেক্ষা করলেও শাহজাহানকে হেফাজতে পাননি তাঁরা। সুপ্রিম কোর্টে রাজ্যের করা মামলাকে হাতিয়ার করে শাহজাহানকে নিজেদের হেফাজতেই রাখছে সিআইডি। 
  • Link to this news (প্রতিদিন)