• মাইনে বাড়ল আশাকর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীদের, বড় ঘোষণা মমতার, কত টাকা?
    আজ তক | ০৬ মার্চ ২০২৪
  • আজ রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একাধিক কর্মসূচি। উদ্বোধন হল গঙ্গার নীচে মেট্রো পরিষেবার। আর এর মাঝেই সাসপেন্স বারিয়ে মঙ্গলবার রাতে ট্যুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দেন বুধবার সকাল ১০ টায় 'বিশেষ ঘোষণা' করতে চলেছেন তিনি। সেই সঙ্গে এও জানান, জনগণের স্বার্থেই হতে চলেছে এই ঘোষণা।  এদিন ঠিক সকাল ১০টাতেই ভিডিও বার্তা এল মুখ্যমন্ত্রীর। জানিয়ে দিলেন আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বৃদ্ধি পেতে চলেছে। পয়লা এপ্রিল থেকেই নতুন বেতন পাবেন তারা।

    কী বললেন মুখ্যমন্ত্রী 
    বুধবার সকাল দশটায় সুখবর দিলেন মুখ্যমন্ত্রী। জানিয়ে দিলেন  বাড়ানো হচ্ছে  অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন। আগামী এপ্রিল মাস থেকে ৭৫০ টাকা বৃদ্ধি পাবে বেতন।  মুখ্যমন্ত্রী জানালেন, বাড়ানো হল আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পারদের মাসিক বেতন। 

    আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের জন্য মাসিক ৭৫০ টাকা করে বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী বলেন, ‘আশা কর্মীরা অনেক কাজ করে, ওঁরা আমাদের গর্ব। আমাদের সব বিপদে ওঁরা পাশে থাকে। এপ্রিল মাস থেকে ওদের ৭৫০ টাকা করে বেতন বাড়ানো হচ্ছে।’ আশা কর্মী ছাড়াও অঙ্গনওয়াড়ি কর্মীদের জন্যেও ৭৫০ টাকা ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপশি, ICDS হেল্পারদের জন্যেও মাসে ৫০০ টাকা ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    রাজ্য বাজেটে সিভিক ভলান্টিয়ার থেকে শুরু করে চুক্তিবদ্ধ গ্রুপ সি, ডি কর্মীদের ভাতা বাড়ানো হলেও, আশা অঙ্গনওয়াড়ি কর্মীদের ভাতা নিয়ে কোনও ঘোষণা হয়নি। সেই কারণে, এদিন তাঁদের ভাতা বৃদ্ধির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। ফেসবুক তিনি জানান, বাংলার মানুষের সুখ-দুঃখের খেয়াল রাখা, তাঁদের হিতার্থে দিবারাত্রি কাজ করে যাওয়ার জন্য - আমি এবং আমার জনদরদি মা-মাটি-মানুষের সরকার সদা সচেষ্ট। আজ থেকে আমাদের গর্ব, সমাজের দিশা - আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পারদের মাসিক বেতন বৃদ্ধি করা হল। আমি আমৃত্যু এইভাবেই আপনাদের জন্য কাজ করে যাব। আপনারা ভালো থাকলেই, আমার ভালো থাকা।

     
  • Link to this news (আজ তক)