• CBI-হাতে যাচ্ছে সন্দেশখালির শাহজাহান, ভবানীভবনে পুলিশে ছয়লাপ
    Aajtak | ০৬ মার্চ ২০২৪
  • সিবিআইয়ের হাতে আসছে তৃণমূলের সাসপেন্ডেড নেতা শেখ শাহজাহান। ভবানী ভবনে পৌঁছেছেন সিবিআই আধিকারিকেরা। বুধবার কলকাতা হাইকোর্টের তরফে নির্দেশ আসতেই তড়িঘড়ি পদক্ষেপ নেয় সিবিআই। বুধবার বিকেল ৪টে ১৫-র মধ্যেই তাঁকে তুলে দেওয়ার নির্দেশ দেয়। সেই সমস্ত প্রক্রিয়া চলছে। এক বিরাট কনভয় নিয়ে ভবানী ভবনে পৌঁছয় সিবিআই। প্রচুর পুলিশ মোতায়েন রয়েছে। রয়েছে কেন্দ্রীয় বাহিনীও। সাড়ে ৪টে পেরিয়ে গেলেও এখনও ভবানী ভবন থেকে বেরোননি আধিকারিকেরা।

    মঙ্গলবার সাড়ে ৪টের মধ্যে তাঁকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। তবে তৃণমূল সরকার হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেলে কাল খালি হাতে ফিরতে হয় সিবিআইকে। তবে শেষরক্ষা হল না রাজ্য সরকারের। আজ কেন্দ্রীয় সংস্থার হাতে তুলে দিতেই হবে শাহজাহানকে। তাঁর বিরুদ্ধে তিনটি এফআইআর করে সিবিআই।

    বুধবার বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়। বিকেল সওয়া ৪টের মধ্যে হস্তান্তর প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। প্রথমে সাড়ে ৪টের মধ্যে হস্তান্তরের কথা জানিয়েছিল আদালত। কিন্তু সিবিআই চেয়েছিল আরও ১৫ মিনিট এগিয়ে আনা হোক সময়। কারণ শাহজাহানকে হেফাজতে না পেলে সাড়ে ৪টের মধ্যে আদালতের দ্বারস্থ হতে পারবে তারা। সেই আবেদনে সাড়া দিয়ে ৪টে ১৫ মিনিট সময়সীমা নির্দিষ্ট করে দেয় হাইকোর্ট। 
  • Link to this news (Aajtak)