• তাপস রায়ের পর সব্যসাচী দত্ত? ফের ভাঙছে তৃণমূল? তুঙ্গে জল্পনা
    প্রতিদিন | ০৬ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২১ বিধানসভা নির্বাচনের আগে যে হুজুগ উঠেছিল, সেই হুজুগেরই যেন পুনরাবৃত্তি দেখা যাচ্ছে বঙ্গ রাজনীতিতে। অরাজনৈতিক ব্যক্তিত্ব তো বটেই, শাসকদল থেকেও ?অসন্তুষ্ট?, ?ক্ষুব্ধ? এবং ?উপেক্ষিত? নেতারা ধীরে ধীরে ঝুঁকছেন গেরুয়া শিবিরে। তাপস রায়ের (Tapas Roy) পর সেই তালিকার পরবর্তী হেভিওয়েট সম্ভবত বিধাননগর পুরনিগমের চেয়ারম্যান তথা প্রাক্তন বিধায়ক সব্যসাচী দত্ত।

    শোনা যাচ্ছে, দলের ?অগ্রজ? তাপস রায়ের পথ ধরেই বিজেপিতে (BJP) নাম লেখাতে পারেন সব্যসাচী। ইতিমধ্যেই গেরুয়া শিবিরের সঙ্গে একপ্রস্ত কথাবার্তা হয়েছে তাঁর। বিজেপিতে নাম লেখালে কোন শর্তে যাবেন সব্যসাচী (Sabyasachi Dutta), সেটাও নাকি চূড়ান্ত হয়েছে। প্রাথমিকভাবে বিজেপির তরফে সব্যসাচীকে লোকসভার (Lok Sabha 2024) প্রার্থী হওয়ার প্রস্তাবও দেওয়া হয়েছে বলে জনশ্রুতি। সেক্ষেত্রে দমদম বা বারাসত কেন্দ্রে প্রার্থী করা হতে পারে তাঁকে। যদিও এ নিয়ে কোনও তরফেই এখনও সরকারিভাবে এ নিয়ে মুখ খোলেনি। তবে বিজেপিতে এখন যোগদানের যে হিড়িক চলছে, তাতে সব্যসাচীর যোগদান জল্পনাও উড়িয়ে দেওয়া যায় না।

    তাছাড়া গেরুয়া সঙ্গ বিধাননগর পুরনিগমের বর্তমান চেয়ারম্যানের কাছে নতুন কিছু নয়। এর আগেও মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগ দেন সব্যসাচী। ২০১৯ সালে দুর্গাপুজোর ঠিক আগে দলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে বিজেপিতে (BJP) যোগ দেন তিনি। দায়িত্বও পেয়েছিলেন। তবে যোগদানের কিছুদিনের মধ্যেই বিজেপির প্রতি মোহভঙ্গ হয়। ২০২০ সালের মাঝামাঝি শুরু হয়েছিল সব্যসাচী দত্তের তৃণমূলে ফেরার জল্পনা। একুশের বিধানসভা ভোটের পর পুরনো দলে প্রত্যাবর্তন করেন তিনি।

    কিন্তু বিজেপিতে যোগ দেওয়ার আগে তৃণমূলে যে দাপট সব্যসাচীর ছিল, প্রত্যাবর্তনের পর সেই দাপটের ধারেকাছে নেই। এমনকী বিধাননগর পুরনিগমের মেয়রের পদটিও দেওয়া হয়নি তাঁকে। তাতে সব্যসাচীর নিজেকে ?উপেক্ষিত? মনে হতেই পারে। তাতেই গেরুয়া যোগের জল্পনা বাড়ছে। তবে সবটাই নেহাতই জল্পনা। কোনও তরফেই কোনও সমর্থনযোগ্য সূত্র এখনও মেলেনি। তবে রাজনীতিতে তো সবই সম্ভব।
  • Link to this news (প্রতিদিন)