• সিবিআইয়ের হাতেই তুলে দিতে হবে শেখ শাহজাহানকে, পুরনো রায় বহাল হাই কোর্টে
    প্রতিদিন | ০৬ মার্চ ২০২৪
  • গোবিন্দ রায়: সুপ্রিম কোর্টের পর কলকাতা হাই কোর্টে ধাক্কা খেল রাজ্য! সন্দেশখালি মামলায় হাই কোর্টের প্রধান বিচারপতির রায়ই পুনর্বহাল রাখলেন বিচারপতি হরিশ ট্যান্ডন। জানিয়ে দিলেন, বুধবার বিকেল সাড়ে চারটের মধ্যে সিবিআইয়ের হাতে তুলে দিতে হবে সন্দেশখালির ?বেতাজ বাদশা? শেখ শাহজাহানকে(Shahjahan Sheikh)।

    উল্লেখ্য, সন্দেশখালি কাণ্ডে শাহজাহানকে সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। আদালতের তরফে ন্যাজাট এবং বনগাঁ থানার মোট তিনটি মামলার তদন্তভারই সিবিআইকে হস্তান্তর করা হয়। নির্দেশ ছিল, আজ অর্থাৎ মঙ্গলবার বিকেল সাড়ে চারটের মধ্যে শেখ শাহজাহানকে তুলে দিতে হবে সিবিআইয়ের হাতে। সেই মতো এদিন বিকেলে ভবানী ভবনে পৌঁছন সিবিআই আধিকারিকরা। প্রায় আড়াই ঘণ্টা অপেক্ষা করলেও শাহজাহানকে হেফাজতে পাননি তাঁরা। রাজ্যের হাতিয়ার ছিল সুপ্রিম কোর্টে করা রাজ্যের আবেদন। কিন্তু এদিন সেই বাধাও কেটে গেল। 

    বুধবার সকালে  হাই কোর্টের নির্দেশে হস্তক্ষেপ করল না শীর্ষ আদালত। ফলে শাহজাহানকে নিজেদের হেফাজতে নিতে বাধা রইল না সিবিআইয়ের। এদিকে রাজ্য়ের বিরুদ্ধে ফের হাই কোর্টে যায় ইডি। অভিযোগ তোলে অসহযোগিতার। সেই প্রেক্ষিতে পুরনো রায়ই বহাল রাখল আদালত। 
  • Link to this news (প্রতিদিন)