• ব্রিগেডের আগে TMC-কর্মীদের মারধর-মাথা ফাটানোয় অভিযুক্ত BJP, উত্তেজনা শুভেন্দুর জেলায়
    আজ তক | ০৭ মার্চ ২০২৪
  • BJP-TMC Clash: বিজেপির ওপর তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ। গুরুতর জখম হন কর্মীরা। তৃণমূল সূত্রে খবর, বুধবার রাতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সমর্থিতরা তৃণমূল কর্মীদের ওপর চড়াও হয়। গুরুতর জখম হন তৃণমূল কর্মীরা। কারও মাথা ফাটে, কারও ঘাড়ে, বুকে, কোমরে চোট লাগে। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে।

    জানা যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের ঠিক পরে, শুভেন্দু অধিকারী সমর্থিত বিজেপির কর্মীরা তৃণমীল কর্মীদের ওপর নির্মমভাবে আক্রমণ করে। আগামী ১০ মার্চ তৃণমূলের জনগর্জন ব্রিগেড সভা আছে। শাসক দলের কর্মীরা তার জন্য প্রস্তুতিমূলক সভা থেকে ফিরছিল। সেই সময়ই তাদের ওপর আক্রমণ করা হয়।

    বুধবারই বারাসতের সভায় বাংলার নারীদের উল্লেখযোগ্য ভূমিকার কথা তুলে ধরেন মোদী। লোকসভা ভোটের আগে বাংলায় তৃণমূলের বিরুদ্ধে সন্দেশখালিকাণ্ডই যে বিজেপির বড় হাতিয়ার, তা আরও একবার বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আরামবাগ, কৃষ্ণনগরের পর বুধবার বারাসতের সভাতেও সন্দেশখালির ঘটনা নিয়ে তৃণমূলকে নিশানা করলেন প্রধানমন্ত্রী। বলেন, 'মা-বোনেদের অত্যাচার করে ঘোর পাপ করেছে তৃণমূল। গোটা বাংলায় সন্দেশখালির ঝড় উঠবে।' একথা বাংলাতেই বলেন মোদী। মহিলাদের সুরক্ষা দেওয়া 'মোদীর গ্যারান্টি' বলেও বারাসতের সভায় আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। 

    এদিকে আজই দীর্ঘ টানাপোড়েনের পর সিবিআই হাতে পায় শেখ শাহজাহান। সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার আগে আজ এসএসকেএমে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় তৃণমূলের সাসপেন্ডেড নেতাকে। বুধবার বিকেল সাড়ে ৫টায় এসএসকেএমে আনার পর সাড়ে ৬টায় ফের ভবানী ভবনে আনা হয়। সিবিআইয়ের কাছে হস্তান্তরের নির্ধারিত সময় ছিল ৪টে ১৫। সেই সময় পেরিয়ে গেলেও হস্তান্তর করা হয়নি। অবশেষে ৬টা ৫০-এর একটু আগে তাঁকে নিয়ে ভবানী ভবন থেকে রওনা দেয় সিবিআই। 

    জানা যায়, সমস্ত নথিও সিবিআইয়ের হাতে হস্তান্তর করা হয়েছে। ভবানীভবন থেকে তাঁকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। সেখানে তাঁর স্বাস্থ্য পরীক্ষা হয়। রাত ৮টা ৫০ নাগাদ জোকা ইএসআই হাসপাতাল থেকে বেরিয়ে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
     
  • Link to this news (আজ তক)