• হাইকোর্টের নির্দেশের পর অবশেষে CBI-এর হাতে শেখ শাহজাহান
    আজ তক | ০৭ মার্চ ২০২৪
  • দীর্ঘ টালবাহানার পর অবশেষে সিবিআইয়ের হাতে শেখ শাহজাহানকে তুলে দিল সিআইডি। সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার আগে আজ এসএসকেএমে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় তৃণমূলের সাসপেন্ডেড নেতাকে। বুধবার বিকেল সাড়ে ৫টায় এসএসকেএমে আনার পর সাড়ে ৬টায় ফের ভবানী ভবনে আনা হয়। সিবিআইয়ের কাছে হস্তান্তরের নির্ধারিত সময় ছিল ৪টে ১৫। সেই সময় পেরিয়ে গেলেও হস্তান্তর করা হয়নি। অবশেষে ৬টা ৫০-এর একটু আগে তাঁকে নিয়ে ভবানী ভবন থেকে রওনা দেয় সিবিআই।

    জানা যায়, সমস্ত নথিও সিবিআইয়ের হাতে হস্তান্তর করা হয়েছে। ভবানীভবন থেকে তাঁকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। সেখানে তাঁর স্বাস্থ্য পরীক্ষা হয়। রাত ৮টা ৫০ নাগাদ জোকা ইএসআই হাসপাতাল থেকে বেরিয়ে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

    শাহজাহানকে সিবিআই হেফাজতে পেতেই তৃণমূলকে কটাক্ষ বিজেপি আইটি সেল প্রধান অমিত মালব্যের। লেখেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় শেখ শাহজাহান, সিবিআই হেফাজতে।"

    আজ হাইকোর্টের নির্দেশের পর এক বিরাট কনভয় নিয়ে ভবানী ভবনে পৌঁছয় সিবিআই। প্রচুর পুলিশ, কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়।

    বুধবার কলকাতা হাইকোর্টের তরফে ফের  নির্দেশ আসতেই তড়িঘড়ি পদক্ষেপ নেয় সিবিআই। বুধবার বিকেল ৪টে ১৫-র মধ্যে তাঁকে হেফাজতে নেওয়ার নির্দেশ দেয়। সেই সমস্ত প্রক্রিয়া করতে প্রায় দু'ঘণ্টার বেশি সময় অতিক্রম হয়ে যায়। শাহজাহানকে এসএসকেএমেও নিয়ে যায় সিআইডি। তারপরই সিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়।

    গত ৫ জানুয়ারি থেকে সন্দেশখালি ইস্যুতে শাহজাহানকে হাতে পেতে দীর্ঘ অপেক্ষা অবশেষে অবসান হল।
  • Link to this news (আজ তক)