• নারীদিবসের আগে ফের মিছিলে মমতা ও অভিষেকের
    প্রতিদিন | ০৭ মার্চ ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: আন্তর্জাতিক নারীদিবস উপলক্ষে আবারও রাস্তায় নামছেন দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সূত্রের খবর, বৃহস্পতিবার কলকাতার রাস্তায় মিছিলে হাঁটবেন মহিলা তৃণমূলের সদস্যরা। সেই মিছিলে নেতৃত্ব দেবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, কলেজ স্কোয়্যার থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল হবে। 

    প্রায় প্রতি বছর নারীদিবসে (International Women?s Day) মমতা বন্দ্যোপাধ্যায় নারী বাহিনীকে নিয়ে মিছিল করেন। সেই মিছিলে দেখা যায় বহু সেলিব্রিটিকেও। এবছরও সেই মিছিল হচ্ছে। তবে তা নারীদিবসের একদিন আগে। এর কারণ হিসেবে জানা যাচ্ছে, ৮ তারিখ শিবরাত্রি (Shivratri)। ওইদিন মহিলাদের নানা আচার-অনুষ্ঠান থাকে। তাই মিছিল সংগঠিত করা কঠিন হবে। সেই কারণে ৭ মার্চই নারীদিবসের কর্মসূচি করবে তৃণমূল। 

    ৭ তারিখ মিছিলের সম্ভাব্য গতিপথ কলেজ স্ট্রিট, বউবাজার, ওয়েলিংটন হয়ে ধর্মতলার ডোরিনা ক্রসিং।  থাকবেন মহিলা তৃণমূল নেত্রী শশী পাঁজা, চন্দ্রিমা ভট্টাচার্য, মালা রায়-সহ শীর্ষ নেত্রীরা। তবে ৭ তারিখের মিছিলের সময়সূচি এখনও চূড়ান্ত হয়নি। এবছর সামনে লোকসভা ভোট। তাই নারীদিবসের মিছিল থেকে নারী উন্নয়ন ইস্যুতে বিজেপিকে বিঁধতে পারেন মমতা, বিশেষত বাংলায় মহিলাদের জন্য একাধিক প্রকল্পের সঙ্গে কেন্দ্রীয় প্রকল্পের তুলনা টেনে বিজেপি বিরোধিতায় শান দেবেন তিনি, এমনই মনে করছে ওয়াকিবহাল মহল।  

    উল্লেখ্য, পথের আন্দোলন দিয়েই রাজনৈতিক জীবন শুরু মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রতিবাদ হোক বা যে কোনও আন্দোলন, রাস্তায় নেমে কর্মসূচি সফল করতে তাঁর জুড়ি মেলা ভার। বিরোধী নেত্রী থেকে ক্ষমতায় আসীন হওয়ার পরও সেই পথের আন্দোলন থেকে সরে আসেননি তিনি। 
  • Link to this news (প্রতিদিন)