• জটিলতা শেষে গৃহীত ইস্তফাপত্র, বিধানসভা থেকে বেরিয়ে কী বললেন তাপস রায়?
    প্রতিদিন | ০৭ মার্চ ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: জটিলতার অবসান। অবশেষে গৃহীত তাপস রায়ের (Tapas Roy) ইস্তফাপত্র। বৃহস্পতিবার দুপুরে বিধানসভার স্পিকারের কাছে ফের ইস্তফাপত্র জমা দেন বিজেপি নেতা (প্রাক্তন তৃণমূল বিধায়ক) তাপস রায়। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় তা গ্রহণ করেছেন। বিধানসভা থেকে বেরিয়ে নতুন  রাজনৈতিক অধ্যায়ের জন্য শুভেচ্ছো প্রার্থনা করেন তিনি। সেই সঙ্গে বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর দীর্ঘদিনের সম্পর্কের কথাও উল্লেখ করেন।

    দিন কয়েক আগেই দলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়েছিলেন প্রাক্তন তৃণমূল বিধায়ক তাপস রায়। দলের পাশাপাশি বিধায়ক পদ ত্যাগের সিদ্ধান্তের কথাও জানিয়েছিলেন। সেই মতো বুধবার বিধানসভায় গিয়ে ইস্তফাপত্র জমা দিয়েছিলেন তিনি। পরবর্তীতে জানা যায়, পদ্ধতিগত ত্রুতির কারণে তা গৃহীত হয়নি। পুনরায় পদত্যাগ পত্র জমা দেওয়ার কথা বলা হয়। সেই মতো বৃহস্পতিবার নির্ধারিত সময়ে বিধানসভায় পৌঁছন  তাপস রায়। এদিন তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। 

    বিমানবাবু এদিন বলেন, ?গতকাল উনি নিজের হাতে লিখে পদত্যাগ পত্র জমা দিয়েছিলেন। তাতে পদ্ধতিগত ভুল ছিল। আমি জিজ্ঞেস করেছিলাম ওনাকে প্রভাবিত করা হয়েছে কি না, তা উনি জানিয়েছিলেন উনি নিজের ইচ্ছেয় এই সিদ্ধান্ত নিয়েছেন। আজ গৃহীত হয়েছে ইস্তফাপত্র।? এদিকে বিধানসভা থেকে বেরিয়ে এদিনও আবেগঘন বার্তা দিলেন তাপস রায়। স্পিকারের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কের কথা বলেন তিনি। জানান, এদিনও একসঙ্গে চা খেয়েছেন। পাশাপাশি ভবিষ্যতের জন্য সকলের কাছে শুভেচ্ছা প্রার্থনা করেছেন তাপসবাবু।
  • Link to this news (প্রতিদিন)