• জোড়াফুলের আদলে অতিকায় র‌্যাম্প! ব্রিগেডে অভিনব মঞ্চ পরিকল্পনা তৃণমূলের
    প্রতিদিন | ০৮ মার্চ ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: লোকসভার লড়াইয়ের (2024 Lok Sabha Polls) আগে আগামী ১০ মার্চ ব্রিগেড ময়দানে ?জনগর্জন সভা? তৃণমূলের (TMC)। সেখান থেকেই ভোটের প্রচার শুরু করবে বাংলার শাসকদল। সম্ভবত এখান থেকেই বাংলার ৪২ কেন্দ্রের প্রার্থী ঘোষণা হতে পারে। সবদিক থেকেই রবিবার ঘাসফুল শিবিরের এই ব্রিগেড সমাবেশ বিশেষ গুরুত্বপূর্ণ। আর হয়ত সেই কারণেই ব্রিগেডের (Brigade) সভামঞ্চও তৈরি হচ্ছে বিশেষভাবে। সূত্রের খবর, মঞ্চের সঙ্গে লাগোয়া একটি র‌্যাম্প থাকবে, যার গঠন হবে জোড়াফুলের মতো। আর সেই মঞ্চের প্রস্তুতি দেখতে বৃহস্পতিবার সন্ধেবেলা ব্রিগেডে গেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

    ব্রিগেডে সমাবেশ মানেই একপাশে ছিমছাম, গোছানো মঞ্চ, পোডিয়াম, ডায়াস। মঞ্চের একদিকে বক্তব্য রাখার জায়গা, বাকিটা অতিথিদের বসার আসন। কিন্তু আগামী ১০ তারিখ তৃণমূলের ব্রিগেড সমাবেশে সেই পরিচিত ছবি দেখা যাবে না বলেই খবর। মঞ্চের সঙ্গে থাকবে ঘাসফুলের মতো একটি র‌্যাম্প (Ramp)। মঞ্চে বক্তব্য রাখতে রাখতে এই র‌্যাম্প ধরেই সোজা জনতার মাঝে চলে আসতে পারবেন বক্ত। তাতে জনসংযোগ আরও নিবিড় হতে পারবে বলে মনে করছে শাসক শিবির। সূত্রের খবর, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনায় তৈরি হচ্ছে এই র‌্যাম্পটি। বৃহস্পতিবার তার প্রস্তুতি খতিয়ে দেখলেন অভিষেক। তিনি জানালেন, প্রথমবার এ ধরনের মঞ্চ তৈরি হচ্ছে। সঙ্গে ছিলেন টিএমসিপি নেতা তৃণাঙ্কুর ভট্টাচার্য।

    এমনিতেও জনসংযোগের ক্ষেত্রে অভিনবত্ব তৃণমূলে রয়েছে বরাবর। নির্বাচনী প্রচারে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের মুখ সামনে এনে একাধিক স্লোগান, প্রকল্পের পাশাপাশি জনসভা বা মিছিলেও বরাবর সামনের সারি থেকে জনতার কাছে পৌঁছে যাওয়াই মূল লক্ষ্য থাকে দলনেত্রীর। আর ব্রিগেডের এই অভিনব  র‌্যাম্পে তা আরও ভালোভাবেই করা যাবে বলে মনে করছে তৃণমূল।
  • Link to this news (প্রতিদিন)