• বিজেপির আক্রমণের পত্রপাঠ জবাব! লোকসভা ভোটের আগে ?ওয়ার টিম? তৃণমূলের
    প্রতিদিন | ০৮ মার্চ ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: লোকসভা ভোটের আগে আক্রমণ, প্রতি আক্রমণ বাড়ছে, আরও বাড়বে। বাগযুদ্ধে অস্ত্র শানাতে তৈরি সব পক্ষ। আর বিজেপিকে কথার চালে মাত দিতে ?ওয়ার টিম? তৈরি করছে তৃণমূল (TMC)। যার মূল কাজ, বিজেপির কটাক্ষ, আক্রমণের পত্রপাঠ জবাব দেওয়া সোশাল মিডিয়ায় (Social Media)। কুৎসা, অপমানের তৎক্ষণাৎ মোকাবিলায় মুখের উপর জবাব দেওয়ার জন্য তৈরি হচ্ছে বিশেষ টিম। মুখপাত্ররা ছাড়াও এই টিমে সাংসদ, বিধায়ক, কাউন্সিলার-সহ থাকবেন মোট ৪০ জন। তার ব্লুপ্রিন্ট তৈরি হচ্ছে বলে সূত্রের খবর। 

    ভোটযুদ্ধ মানে শুধুই প্রচার ময়দানে ঝাঁপানো নয়। ডিজিটাল (Digital) মিডিয়ায় জনসংযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ হাতিয়ার। আর সেই ক্ষেত্রে বিরোধীদের মোকাবিলায় নতুন শক্তি নিয়ে ঝাঁপাচ্ছে বাংলার শাসকদল তৃণমূল। আগেই জেলা সংগঠনের সঙ্গে আলাদা বৈঠক চলাকালীন এই টিম তৈরির নির্দেশ দিয়েছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিশেষ করে বিজেপি (BJP) আইটি সেলকে পালটা বাক্যবাণে কুপোকাত করতে এই উদ্যোগ। ঠিক হয়েছে, ৪০ জনের টিমে থাকবেন তৃণমূলের মুখপাত্র, সাংসদ, বিধায়ক, কাউন্সিলররা। প্রত্যেকের দায়িত্ব, বিরোধী রাজনৈতিক দলের সোশাল মিডিয়ায় চোখ রেখে দ্রুত পালটা জবাবের প্রস্তুতি রাখা।

    এদিকে, বাংলার পাশাপাশি অসম, মেঘালয়েও কারও সমর্থন ছাড়া লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। বৃহস্পতিবার প্রাক নারীদিবসের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ?আমরা অসমের ২ টি আসনে লড়াই করব। সেসব নিয়ে আলোচনা চলছে।? এদিন সভা শেষে তিনি এনিয়ে অসমের নেত্রী, রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবের সঙ্গে কথা বলেন। এর পর দুই রাজ্যের জন্য নির্বাচন কমিটি ঘোষণা করা হয় তৃণমূলের (TMC) তরফে। বৃহস্পতিবার সন্ধেবেলা দুই রাজ্যের প্রদেশ নেতৃত্বে নির্বাচন কমিটি গঠন করা হয়েছে তৃণমূলের তরফে।

    অসমের (Assam) ১০ জনের নির্বাচন কমিটির চেয়ারম্যান রিপুন বোরা। রয়েছেন সুস্মিতা দেব, অরূপজ্যোতি ভুঁইঞা, রেখা বরগোঁহাই, তড়িৎ চট্টোপাধ্যায়রা। মেঘালয়ের কমিটিতে রয়েছেন চার্লস পাইনরোপ, মুকুল সাংমা-সহ ৯ জন। এঁদের উপরই মূলত প্রার্থী ঠিক করার ভার দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
  • Link to this news (প্রতিদিন)