• অসুস্থ পণ্ডিত অজয় চক্রবর্তী, বেসরকারি হাসপাতালে হল অ্যাঞ্জিওপ্লাস্টি
    আজ তক | ০৮ মার্চ ২০২৪
  • Pandit Ajay Chakraborty: অসুস্থতার কারণে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি বর্ষীয়ান সঙ্গিতশিল্পী পণ্ডিত অজয় চক্রবর্তী। হাসপাতাল সূত্রে খবর, সন্ধেয় তাঁকে অ্যাঞ্জিওপ্লাস্টি করানো হয়। এসকেমিক হার্ট সিন্ড্রোম ছিল। যে কারণে তড়িঘড়ি অস্ত্রোপচার করা হয়। শাস্ত্রীয় সঙ্গীত জগতের অত্যন্ত খ্যাত শিল্পী পণ্ডিত অজয় চক্রবর্তী। 

    এক সংবাদমাধ্যম সূত্রে খবর, রুটিন চেকআপের জন্য হাসপাতালে গিয়েছিলেন তিনি। টিএমটি পরীক্ষা করা হলে হার্টে তিনটি ব্লকেজ লক্ষ্য করা যায়। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেওয়া হয়। যদিও বৃহস্পতিবারই অস্ত্রোপচার হবে নাকি পরে কোনওদিন হবে তা নিয়ে দ্বিধা ছিল। তবে দেরি না করে বৃহস্পতিবারই সফলভাবে অস্ত্রোপচার হয়। 

    সংবাদমাধ্যম সূত্রে খবর, শুক্রবার ফের একবার তাঁর শারীরিক পরীক্ষা হবে। বাইপাস সার্জারিও হবে কিনা তা দেখা হবে। পরিবারের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

    শাস্ত্রীয় সঙ্গীত জগতের প্রথিতযশা সঙ্গিতশিল্পী পণ্ডিত অজয় চক্রবর্তী। ঠুমরী, দাদরা, ভজন এবং শ্যামাসঙ্গীতের মতো আধ্যাত্মিক গানও অন্তর্ভুক্ত রয়েছে তাঁর কণ্ঠে। তাঁর কন্যা কৌশিকী চক্রবর্তী শাস্ত্রীয় সঙ্গীতের প্রথিতযশা কণ্ঠশিল্পী ও পুত্র অঞ্জন চক্রবর্তী সাউন্ড ইঞ্জিনিয়র ও সঙ্গীত পরিচালক। 

    শিল্পীর ঝুলিতে রয়েছে ভারত সরকার প্রদত্ত পদ্মশ্রী পদক। ১৯৯৯-২০০০ সালে দিল্লিতে সঙ্গীত নাটক অ্যাকাডেমি পুরস্কার, ১৯৯৩ সালে জাতীয় পুরস্কার কুমার গৌরব ও ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত বাংলা চলচ্চিত্র ছন্দনীড়ের জন্য শ্রেষ্ঠ পুরুষ কণ্ঠশিল্পীর পুরস্কার অর্জন করেন তিনি।
  • Link to this news (আজ তক)