• কাঁচা রাজনীতিক! ?ভগবান ভাবি না ওঁকে?, অভিজিৎ নিয়ে বিস্ফোরক চাকরিপ্রার্থীরা
    প্রতিদিন | ০৮ মার্চ ২০২৪
  • রমেন দাস: এবার অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়ে বিস্ফোরক চাকরিপ্রার্থীরা। এসএলএসটি চাকরিপ্রার্থীদের একাংশের অভিযোগ, তৎকালীন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly) আসলে বঞ্চিত চাকরিপ্রার্থীদের জন্য ভাবেননি। দাবি, অবসরপ্রাপ্ত বিচারপতির (Justice Abhijit Gangopadhyay) জন্যই আরও জট বেড়েছে, চাকরি পাননি তাঁরা।

    এসএলএসটি (SLST) ২০১৬ সালের নবম-দ্বাদশ বিভাগের (SSC) চাকরিপ্রার্থী শহীদুল্লার অভিযোগ, ?আমাদের উনি দালাল বলেছেন। আমাদের ১১০০ দিনের বেশি ধরে চলা ধরনা মঞ্চ নিয়েও প্রশ্ন করেছেন তিনি।? শহীদুল্লার আরও দাবি, ?আমরা ২০২৩ সালেই চাকরি পেয়ে যেতাম। আমাদের যোগ্যতা থাকা সত্ত্বেও বঞ্চিত। ওঁর চোখের জলে এই কারণে বালিশ ভিজলেও সিবিআই তদন্তের নির্দেশ আরও জটিলতা বাড়িয়েছে! আমরা চাকরি পাইনি। ওঁর এদিকটাও ভাবা প্রয়োজন ছিল। তাঁদের আরও দাবি, ?অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিজেপিতে যোগ দেওয়ার পরেই একেবারে কাঁচা রাজনীতিকের মতো কথা বলছেন। বিচারপতি সত্তা আর রাজনীতিক সত্তার মধ্যে বিরোধ দেখতে পারছি। আমরা ওঁকে ভগবান মনে করি না। সরকার, কমিশন কিছু ক্ষেত্রে সদর্থক ভূমিকা নিলেও সেটাও হয়নি।?

    যদিও এই বিষয়ে জানতে ?সংবাদ প্রতিদিন ডিজিটাল? যোগাযোগ করেছিল অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। তিনি জানান, ?আমি এই প্রসঙ্গে এখন কিছু বলব। যদি কিছু বলতে হয় পরে জানাব।?

    চাকরিপ্রার্থীদের পাশে দাঁড়িয়ে ফের বিজেপি (BJP Bengal) নেতা অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তাঁর দাবি, ?আইনি জট পাকিয়ে চাকরিপ্রার্থীদের সমস্যা বাড়ানো হয়েছে। তাঁরা তাঁদের যন্ত্রণার কথা এখন বলছেন।? আইনের চেয়ারে বসে বিজেপির হয়ে কাজ করা হয়েছে বলেও দাবি তৃণমূল নেতার। বিজেপির কাছাকাছি যাওয়ার জন্য এসব করছেন অভিজিৎ, এ-ও দাবি করেন কুণাল।

    উল্লেখ্য, আগামী ১১ মার্চ ফের শহীদুল্লা, অভিষেকদের সঙ্গে অর্থাৎ এসএলএসটি বিকাশ ভবনে বৈঠকে বসবেন রাজ্যের শিক্ষামন্ত্রী। আগেও একাধিকবার বৈঠকে বসেন তাঁরা। সোমবারের ওই বৈঠকে কুণাল ঘোষের থাকার সম্ভাবনা রয়েছে।
  • Link to this news (প্রতিদিন)