• 'BJP ছেড়ে বিরোধী মহাজোটের প্রার্থী হোন', নিতিন গডকড়িকে প্রস্তাব উদ্ধবের
    আজ তক | ০৯ মার্চ ২০২৪
  • Uddhav Thakreay To Nitin Gadkari: মহারাষ্ট্রের রাজনীতি থেকে সামনে আসছে বড় খবর। কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করিকে খোলা অফার দিলেন উদ্ধব ঠাকরে। তিনি তাদের বিজেপি ছেড়ে MVA-তে যোগ দিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আমন্ত্রণ জানিয়েছেন। উদ্ধব ঠাকরে বলেছেন, 'দিল্লির সামনে মাথা নত করবেন না। তাঁর প্রস্তাবে সাড়া দিয়ে ডেপুটি সিএম দেবেন্দ্র ফড়নবিশ বলেছেন, নীতিন গড়করি আমাদের বড় নেতা। উদ্ধবের দল শুধু ব্যান্ড বাজানোর পার্টি।

    কী বললেন শিবসেনা প্রধান (ইউবিটি)?
    শিবসেনা প্রধান, উদ্ধব ঠাকরে (ইউবিটি) শুক্রবার বলেছেন, 'বিজেপির তালিকা বেরিয়েছে। অনেকের নাম সামনে এসেছে। কৃপাশঙ্কর সিং, যার বিরুদ্ধে বিজেপি দুর্নীতির অভিযোগ করেছিল, তার নামও প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে তালিকায় রয়েছে। তবে নীতিন গড়করি, যিনি মহারাষ্ট্রে বিজেপির ভিত্তি তৈরি করতে এত বছর ধরে কাজ করেছিলেন। সেখানে তার নাম নেই। ঠাকরে বললেন, 'গডকরি জি, বিজেপি ছাড়ুন। আমরা আপনাকে এমভিএ থেকে নির্বাচনে বিজয়ী করব। গডকরি জি, মহারাষ্ট্র কী তা তাদের দেখান। দিল্লির সামনে কখনও মাথা নত করেনি মহারাষ্ট্র।

    এই বিষয়ে এনসিপি নেত্রী সুপ্রিয়া সুলের প্রতিক্রিয়াও সামনে এসেছে। তিনি বলেছিলেন যে নীতিন গড়করি কোনও দলের নেতা নয়, গোটা দেশের একজন বড় নেতা। কখনও প্রতিশোধ নিয়ে রাজনীতি করেননি। তাঁর বিশেষত্ব হল যে কোনও সাংসদ যখনই তাঁর লোকসভা কেন্দ্রের জন্য তহবিল চান, তিনি না ভেবেই তহবিল সরবরাহ করেন।

    সুপ্রিয়া আরও বলেছিলেন যে বিজেপির সঙ্গে আমাদের আদর্শগত পার্থক্য রয়েছে। তবে গডকরি সাহেবের প্রতি শ্রদ্ধা রয়েছে। কারণ তিনি কখনও এই সম্পর্কে কঠোরতা আনেননি। কখনও প্রতিশোধের বোধ নিয়ে রাজনীতি করেননি।

    জবাব দিলেন দেবেন্দ্র ফড়নবিশ
    একই সময়ে, উদ্ধব ঠাকরের এই বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন মহারাষ্ট্রের ডেপুটি সিএম দেবেন্দ্র ফড়নবিশ। তিনি বলেন, উদ্ধব ঠাকরের দল এখন শুধু ব্যান্ড বাজা বাজায়। তিনি গডকরির মতো আমাদের জাতীয় নেতাকে আসন অফার করছেন। এটা যেন কেউ একজন রাস্তার মানুষকে আমেরিকার প্রেসিডেন্ট বানানোর প্রস্তাব দেয়। মহারাষ্ট্রের আসন এখনও ঘোষণা করা হয়নি, কারণ জোট পার্টিতে আলোচনা চলছে। যখন মহারাষ্ট্রের লোকসভা প্রার্থীদের নিয়ে আলোচনা হবে, প্রথম নাম হবে নীতিন গড়করির।

     
  • Link to this news (আজ তক)