• শিবরাত্রিতে ‘তোলাবাজি’! ধৃত ‘ট্রাবল মঙ্গারে’র বিরুদ্ধে নির্বাচন কমিশনে রিপোর্ট পুলিশের
    প্রতিদিন | ০৯ মার্চ ২০২৪
  • অর্ণব আইচ: শিবরাত্রির ‘তোলাবাজি’ ঘিরে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ। তারই জেরে বেশ কয়েকজন আহত হন। আমহার্স্ট স্ট্রিট এলাকার কুখ‌্যাত এক দুষ্কৃতী-সহ পুলিশের হাতে গ্রেপ্তার হল চারজন। রাম দাস নামে ওই দুষ্কৃতীকে ‘ট্রাবল মঙ্গার’ হিসাবে চিহ্নিত করে তার বিরুদ্ধে নির্বাচন কমিশনকে রিপোর্ট দিলেন উত্তর কলকাতার আমহার্স্ট স্ট্রিট থানার আধিকারিকরা।

    নতুন করে যাতে ওই অঞ্চলে গোলমাল না হয়, তার জন‌্য শুক্রবার সন্ধ‌্যায় কেশবচন্দ্র স্ট্রিট-সহ আমহার্স্ট স্ট্রিট এলাকার বিভিন্ন জায়গায় রুট মার্চ করে কেন্দ্রীয় বাহিনী। এদিকে, কলকাতায় ক’টি শিবরাত্রির উৎসব চলছে, তা চিহ্নিত করার নির্দেশ দিয়েছে লালবাজার। সেই অনুয়ায়ী থানাগুলির কাছ থেকে তথ‌্য নিয়ে লালবাজারকে ডিভিশনগুলির পক্ষ থেকে রিপোর্ট দেওয়া হয়।

    পুলিশ জানিয়েছে, কেশবচন্দ্র স্ট্রিটের এক বাসিন্দার দাবি অনুযায়ী, শিবরাত্রির জন‌্য তাঁর কাছ থেকে পাঁচ হাজার টাকা চাঁদা চাওয়া হয়। ওই টাকা তিনি দিতে নারাজ হলে শুরু হয় পুজো আয়োজন ও অন‌্য একটি পক্ষের মধ্যে গোলমাল। যদিও পুলিশের দাবি, পুরনো গোলমাল ঘিরেই এই সংঘর্ষ হয়। একে অন্যের উপর হামলা চালায়। তাতে লাঠি ও রডের আঘাতে চারজনের মাথা ফেটে যায়। হাসপাতালে তাদের চিকিৎসা হয়।

    আমহার্স্ট স্ট্রিট থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে গোলমাল আয়ত্তে আনে। অভিযোগের ভিত্তিতে রাম দাস, শ‌্যাম দাস, সন্তোষ দাস-সহ তিনজনকে পুলিশ গ্রেপ্তার করে। রাম দাসের বিরুদ্ধে আগেও প্রায় আটটি বিভিন্ন ধরনের অভিযোগ রয়েছে। শুক্রবার ধৃতদের ব‌্যাঙ্কশাল আদালতে তোলা হলে তাদের জেল হেপাজতে রাখার নির্দেশ দেন বিচারক। এই সংঘর্ষের সঙ্গে যুক্ত আরও কয়েকজনকে খোঁজা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)