• কাঁকিনাড়ায় রেললাইনে বোমা, ওপর দিয়ে চলে গেল ট্রেন, আতঙ্কে যাত্রীরা
    আজ তক | ০৯ মার্চ ২০২৪
  • কাঁকিনাড়ায় রেললাইনে তাজা বোমা নিয়ে আতঙ্ক ছড়াল। সকালে খবর মেলে স্টেশনের লাগোয়া রেল লাইনে রাখা আছে একটি তাজা বোমা। কাঁকিনাড়া স্টেশন সংলগ্ন ট্রেন লাইনে ওই বোমা দেখা গেছে, এই খবর ছড়িয়ে পড়তেই আতঙ্ক ছড়ায় এলাকায়। জানা গেছে, শনিবার সকালে কাঁকিনাড়া রেল স্টেশনের দু’ নম্বর লাইনের উপরে ওই বোমা উদ্ধার হয়। 

    তবে ওই বোমার ওপর দিয়ে চলে যায় একটি ট্রেন। তবে বোমাটি ফাটেনি। বোমাটি ফাটলে বড়সড় বিপর্যয় হতে পারত বলে মনে করছেন অনেকে। সকালের ব্যস্ত সময়ে ওই ঘটনায় নিত্য যাত্রী ও অফিস যাত্রীরা সমস্যায় পড়েন। থমকে যায় পরিষেবা। এর পরে সমস্ত ট্রেন চার নম্বর লাইন দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়। খবর পাওয়া মাত্রই কাঁকিনাড়া স্টেশনে এসে পৌঁছয় রেলপুলিশ। এবং জিআরপির দল। ডাকা হয় বোমা বিশেষজ্ঞদেরও। তারপর বোমাটিকে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ইতিমধ্যেই ঘটনাটির তদন্ত শুরু হয়েছে। রেললাইনের ওপরে কীভাবে ওই বোমা এল, কে বা কারা রাখল তা জানার চেষ্টা চলছে।

    উল্লেখ্য, এর আগেও একাধিকবার কাঁকিনাড়া রেলস্টেশন চত্বরে বোমা মিলেছে। এবং যা নিয়ে আতঙ্ক ছড়িয়েছে এলাকার লোকজনের মধ্যে। গতবছরও কাঁকিনাড়া রেল স্টেশন চত্বর সংলগ্ন এলাকা এবং রেল লাইনের ধারে বোমা উদ্ধার করা হয়। ইতিমধ্যেই সেখানে ডগ–স্কোয়্যাড নামিয়ে চিরুনি তল্লাশি শুরু হয়। তার কিছুদিন আগেই কাঁকিনাড়া রেলগেটের কাছে রেল লাইনের ধার থেকে বোমাকে বল ভেবে খেলতে গিয়েছিল কিশোর। বোমার বিস্ফোরণে মারা যায় সে। যদিও ওই ঘটনার পর থেকে রুটিন তল্লাশি শুরু করেছিল রেল। তারপরও এদিনের ঘটনায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।

     
  • Link to this news (আজ তক)