• ১৫ মার্চ থেকে গঙ্গার নিচে মেট্রো পরিষেবা চালু, হাওড়া-এসপ্ল্যানেড রুটে সুখবর মেট্রো কর্তৃপক্ষের
    প্রতিদিন | ০৯ মার্চ ২০২৪
  • নব্যেন্দু হাজরা: মার্চের শুরুতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চড়েছেন। এবার আমজনতার পালা। চলতি মাসেই অপেক্ষার অবসান। চলতি মাসের ১৫ মার্চ থেকে থেকে গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো (Kolkata Metro)। শুধু এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান নয়, রুবি-নিউ গড়িয়া, জোকা-মাঝেরহাট পরিষেবাও শুরু হচ্ছে একই দিন থেকে। 

    শনিবার সাংবাদিক সম্মেলন করে  মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী শুক্রবার থেকে তিন রুটেই ছুটবে মেট্রো। এর মধ্যে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড রুটে দুই প্রান্ত থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল সাতটায়। শেষ মেট্রো ছাড়বে  রাত পৌনে দশটা নাগাদ। সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত মেট্রো ছুটবে ১৫ মিনিট অন্তর। এর পর বেলা ১১টা পর্যন্ত মেট্রো ছুটবে ১২ মিনিট অন্তর। আবার বেলা ১১টা থেকে বিকেল ৫টা অবধি মেট্রো চলবে ১৫ মিনিট অন্তর। সন্ধের ব্যস্ত সময় (বিকেল ৫টা-রাত ৮টা) ১২ মিনিট ও শেষ পৌনে এক ঘণ্টা মেট্রো চলবে ১৫ মিনিট অন্তর। রবিবার বন্ধ থাকবে পরিষেবা। 

    এদিকে কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হচ্ছে একইদিনে। সকাল ৯টা থেকে বিকেল ৪টে ৪০ মিনিট পর্যন্ত চলবে মেট্রো। দুটি ট্রেনের ব্যবধান হবে ২০ মিনিট। জোকা-মাঝেরহাটের মধ্যে মেট্রো চলবে প্রায় ২৫ মিনিট অন্তর। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল ৩টে ৩৫ মিনিট পর্যন্ত চলবে মেট্রো। তবে উইকএন্ড অর্থাৎ শনি ও রবিবার বন্ধ দুই রুটের পরিষেবা। 
  • Link to this news (প্রতিদিন)