• নিজের রক্ত দিয়ে লেখা চিঠি প্রধানমন্ত্রীকে দিলেন কৌস্তভ বাগচী, কী লিখলেন?
    আজ তক | ১০ মার্চ ২০২৪
  • Koustav Bagchi PM Modi: কিছুদিন আগেই কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন আইনজীবী কৌস্তভ বাগচি (Koustav Bagchi)। যিনি নিজের মাথা মুড়িয়ে শিরোনামে আসে। মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamta Banerjee) গদিচ্যুত না করা পর্যন্ত তিনি চুল রাখবেন না বলে দাবি করে হইচই ফেলে দিয়েছিলেন রাজ্য রাজনীতিতে। সম্প্রতি তিনি কংগ্রেস থেকে (Congress To Bjp) বিজেপিতে যোগ দিয়েছেন। এদিন আরও একবার নিজের কাজে খবরে উঠে এলেন এই আইনজীবী নেতা। শনিবার শিলিগুড়িতে প্রধানমন্ত্রীর  জনসভায় হাজির হয়ে তিনি একটি চিঠি (Letter To PM Modi) হস্তান্তর করেছেন। যা তাঁর নিজের রক্তে লেখা বলে দাবি করা হয়েছে।

    চিঠিতে কী লিখেছেন কৌস্তভ?

    চিঠিতে প্রধানমন্ত্রী মোদীকে লিখেছেন, "মোদীজি বাংলাকে বাঁচান, চোরেদের তাড়ান।" কৌস্তভ এদিন শিলিগুড়িতে  (Siliguri Modi Meeting) প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি হস্তান্তর করেছেন যা তাঁর নিজের রক্তে লেখা ছিল (Blood Written Letter)। শিলিগুড়ির সভায় তিনি তা প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। প্রধানমন্ত্রী চিঠি গ্রহণের পাশাপাশি আবেদন নিয়ে কৌস্তভের আবেগ ও অনুভূতির কথা স্বীকার করছেন বলেও জানা গিয়েছে। তবে ভবিষ্যতে এমন ধরণের পদক্ষেপ করতে কৌস্তভকে বারণ করেছেন প্রধানমন্ত্রী মোদী বলে জানা গিয়েছে। 

    কৌস্তভ বরাবরই তীব্র তৃণমূল বিরোধী বলে পরিচিত। তাঁর কংগ্রেস (Congress) ছাড়ার কারণ হিসেবেও তিনি তাঁর পদত্যাগপত্রে কংগ্রেস, তৃণমূল বিরোধিতা হারিয়ে ফেলেছে বলে অভিযোগ করেছিলেন। কংগ্রেস হাইকমান্ডকে (Congress Hi-Command) পাঠানো পদত্যাগপত্রে তিনি কংগ্রেস-ত্যাগ প্রসঙ্গে বলেছিলেন, 'কংগ্রেস ছেড়েছি। কেন ছাড়লাম, তা ইস্তফাপত্রে স্পষ্ট ভাবে বিস্তারিত লেখা রয়েছে। তৃণমূলকে দল এখানে রাজ্য সংগঠন বলে মনে করে। নিজের আত্মমর্যাদার সঙ্গে আপস করা যায় না।" 

    গত বছর মার্চ মাসে হুমকি এবং অশান্তি ছড়ানোর অভিযোগে কৌস্তভকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। যা ঘিরে সরগরম হয়েছিল রাজ্য রাজনীতি। সেই ঘটনার পর যত দিন গড়িয়েছে, ততই কৌস্তভকে ঘিরে আলোচনা বেড়েছে বঙ্গ রাজনীতিতে। বিজেপিতে যোগ দেওয়ার আগেই তাঁকে রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikary) সঙ্গে মিটিং-মিছিলে হাঁটতে দেখা গিয়েছে কৌস্তভকে। তার কয়েক মাসের মধ্যেই কৌস্তভের কংগ্রেস-ত্যাগ করে জল্পনার অবসান ঘটিয়ে বিজেপিতে যোগ দেন কৌস্তভ।

     
  • Link to this news (আজ তক)