• ফের বৃষ্টি নিয়ে পূর্বাভাস হাওয়া অফিসের, কবে থামবে? রইল আপডেট
    আজ তক | ১০ মার্চ ২০২৪
  • শীতের বিদায় নিয়ে এখন বসন্তের সময়। তবে গরম যে ক্রমেই বাড়ছে, তা ভালই টের পাচ্ছেন দক্ষিণবঙ্গবাসী। ভোরবেলাটুকু বাদ দিলে, বেশ ভালই তেজ আছে রোদে। আবার এরই মাঝে, কখনও কখনও আকাশে ঘনিয়ে আসছে মেঘ। এমন পরিস্থিতিতে আগামী সপ্তাহে আবহাওয়া কেমন থাকতে চলেছে? আসুন দেখে নেওয়া যাক হাওয়া অফিসের লেটেস্ট আপডেট। 

    দক্ষিণবঙ্গ:

    আগামী ৫ দিন দক্ষিণবঙ্গে সেভাবে বৃষ্টির সম্ভাবনা নেই। ১৪ মার্চ থেকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে। আগামী শুক্রবার থেকে আকাশ পরিষ্কার হবে বলে মনে করা হচ্ছে।

    কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকা:

    আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। ফলে গরম আগের তুলনা ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে বলা যেতে পারে। আগামী বৃহস্পতিবারের আগে: তাপমাত্রায় তেমন কোনও পরিবর্তন নেই। আগামী সপ্তাহে সর্বোচ্চ তাপমাত্রা ৩২ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে।

    দার্জিলিং ও কালিম্পং:

    রবিবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি, ঝড়ো হাওয়া (৩০-৪০ কিমি/ঘন্টা)। রবিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবার থেকে আকাশ পরিষ্কার থাকবে।

    উত্তরবঙ্গের বাকি জেলা:

    দার্জিলিংয়ের মতোই আলিপুরদুয়ারেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সোমবার থেকে আকাশ পরিষ্কার হতে চলেছে। বুধবার মালদা ও দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    দ্রষ্টব্য:

    পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের তথ্যের উপর ভিত্তি করে লিখিত।
  • Link to this news (আজ তক)