• ব্রিগেডমুখী কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ
    প্রতিদিন | ১০ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্য এক রবিবারের সাক্ষী শহর কলকাতা। আজ হাই ভোল্টেজ সান ডে। ব্রিগেডে তৃণমূলের মেগা শো। সকাল থেকেই রাস্তার মোড়ে মোড়ে ভিড়। সার দিয়ে দাঁড়িয়ে বাস। তবে অন্যদিনের মতো তাঁদের গন্তব্যে পৌঁছনোর তাড়া নেই। বরং পিকনিকের মেজাজ ধীরে ধীরে ভরছে বাসের সিট। তৃণমূলের পতাকা, ফ্লেক্স, ব্যানারে মুড়েছে গোটা বাস। কলকাতা-সহ জেলা আজ কার্যত ব্রিগেডমুখী। তবে এর একটা উলটোদিকও রয়েছে। রাস্তায় চোখে পড়ছে না বাস। পাশাপাশি একাধিক রাস্তায় নিয়ন্ত্রণ করা হচ্ছে গাড়িও। 

    সকাল থেকেই শহরের রাস্তায় বাস কম। যারা প্রয়োজনে রবিবার সকালে বাড়ি থেকে বের হয়েছেন কিছুটা হলেও ভোগান্তির মুখে পড়েছেন তাঁরা। একদিকে তো বাস নেই, অন্যদিকে কম অটো-ট্যাক্সিও। যে কয়েকটা বাস চলছে তাও কার্যত ভিড়ে ঠাসা। সাধারণত বাসের এই ছবি রবিবার সকালে চোখে পড়ে না। আবার হাতে গোনা যে কটি ট্যাক্সি পথে নেমেছে যানজটে ভয়ে তারা ধর্মতলা-মৌলামি-চাঁদনি চক-রবীন্দ্র সদনগামী হতে চাইছে না। সমস্যায় পড়েছে যাত্রীরা।

    তবে জেলা থেকে শহর-সব পথই আজ মিশেছে ব্রিগেডে। শ্যামবাজার-হাজরা থেকে ব্রিগেডের দিকে আসবে মিছিল। আর তাই সকাল থেকে শহরের রাস্তায় শুরু হয়েছে যান নিয়ন্ত্রণ। এদিন ভোর চারটে থেকে রাত নটা পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রিত হবে কয়েকটি রাস্তা। কলকাতা পুলিশের বিজ্ঞপ্তি অনুযায়ী, আমহার্স্ট স্ট্রিটের দক্ষিণমুখী রাস্তা, বিধান সরণির কেসি সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড, কলেজস্ট্রিটের উত্তরমুখী রাস্তা, ব্রেবোর্ন রোডের দক্ষিণমুখী রাস্তা, স্ট্র্যান্ড রোডের হেয়ার স্ট্রিট থেকে রাজা উডমান্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিটের পশ্চিমমুখী রাস্তা, বেন্টিক স্ট্রিটের উত্তরমুখী রাস্তা, নিফ সিআইটি রোডের পূর্বমুখী রাস্তা, রবীন্দ্র সরণির বিকে পাল অ্যাভিনিউ থেকে লালবাজারের রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। রবিবার রাত ৮টা পর্যন্ত পণ্যবাহী ভারী গাড়ি চলাচলও নিষিদ্ধ করা হয়েছে। প্রয়োজনে ট্রাম, ট্যাক্সি, হাতে টানা রিকশাও নিয়ন্ত্রণ করা হতে পারে। একইসঙ্গে কয়েকটি রাস্তায় পার্কিংয়ের উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 
  • Link to this news (প্রতিদিন)