• TMC-র প্রার্থী লিস্টে ৫ বড় সারপ্রাইজ, দেখুন
    আজ তক | ১০ মার্চ ২০২৪
  • TMC Surpise Candidate List 2024: জনগর্জন সভা থেকে বড় চমক দিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঞ্চ থেকেই লোকসভা নির্বাচনের জন্য ৪২ জন প্রার্থীর নাম ঘোষণা করে দিলেন তিনি। তাতে নতুন, পুরনো মিলিয়ে তালিকা ঘোষণা করা হয়েছে। যাদের কেউ দীর্ঘদিনের সাংসদ। কেউ নতুন এলেন বেশ কয়েকজন বিধায়ককে প্রমোট করা হয়েছে লোকসভায়।

    তবে বেশ কয়েকজনের নাম এমন ঘোষণা করা হয়েছে। যারা সম্পূর্ণ সারপ্রাইজ প্যাকেজ হিসেবে উঠে এসেছে। যাঁদের নাম আসতে পারে এমন যেমন ভাবা যায়নি। তেমনই কোনও জায়গায় স্বামী বনাম স্ত্রীয়ের লড়াই জমে উঠেছে। আসুন দেখে নিই তৃণমূলের প্রার্থী তালিকার সেরা ৫ চমক।

    ১. ইউসুফ পাঠান- 
    বহরমপুর থেকে প্রার্থী করা হয়েছে প্রাক্তন জাতীয় ক্রিকেটার ও কেকেআর তারকা ইউসুফ পাঠানকে। এটা কারও ধারণার মধ্যে ছিল না। ইউসুফ তাঁর ধুন্ধুমার ব্যাটিংয়ের পাশাপাশি কার্যকরী অফস্পিনে দেশকে বহু জয় এনে দিয়েছেন। তার পাশাপাশি তিনি জেন্টেলম্যান হিসেবেও পরিচিত। তাঁকে প্রার্থী করে চমকে দিয়েছে ঘাসফুল বাহিনী।

    ২.রচনা বন্দ্যোপাধ্যায়-
    জনপ্রিয় বাংলা টিভি শো  দিদি নাম্বার ওয়ানের সঞ্চালনায় সুনাম কুড়িয়েছেন রচনা। তিনি যদিও আগে থেকেই বলিউড-টলিউডে পরিচিত নাম। তবে এই টিভি শোতে তাঁকে জনপ্রিয়তা দিয়েছে। কয়েকদিন আগেই তাঁর টিভি শোতে হাজির হয়েছিলেন খোদ দিদি মমতা বন্দ্যোপাধ্যায়। তখনও ভাবা যায়নি, এত বড় সারপ্রাইজ অপেক্ষা করছে। তার সঙ্গে আরও তুই চিত্রতারকা নুসরত জাহান ও মিমি চক্রবর্তীকে এবার টিকিট দিল না দল। তাদের জায়গায় রচনাকে আনার প্রক্রিয়া আগেই শুরু হয়েছিল বলে জানা গিয়েছে। তবে তা বাইরে আসেনি এদিনের আগে।

    ৩. সুজাতা মণ্ডল খাঁ-
    প্রাক্তন সাংসদ ও এবারের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে টিকিট দেওয়া হয়েছে তাঁরই স্ত্রী সুজাতা মণ্ডল খাঁকে। যদিও তাঁরা দীর্ঘদিন ধরে আলাদা থাকেন। তবে সুজাতাকে টিকিট দেওয়া তৃণমূলের চমক হিসেবে উঠে এসেছে। অনেকে বলেন, সৌমিত্রকে এর আগে সাংসদ করার পিছনে সুজাতার অবদান রয়েছে। এবার সুজাতা নিজে প্রার্থী। বিরুদ্ধে স্বামী। এবার খেলা জমিয়ে দিল টিএমসি বলে মনে করছে রাজনৈতিক মহল।

    ৪. প্রসূন বন্দ্যোপাধ্যায় প্রাক্তন আইপিএস- 
    বালুরঘাট রেঞ্জের আইজি পদে কর্মরত ছিলেন প্রসূন বন্দ্যোপাধ্যায়। নবান্নে স্বেচ্ছাবসরের আর্জি পাঠিয়েছিলেন তিনি। একুশের বিধানসভা নির্বাচনে আবার আইপিএস অফিসার হুমায়ুন কবীর পুলিশের চাকরি থেকে ইস্তফা দিয়ে মেদিনীপুরের ডেবরা বিধানসভা থেকে প্রার্থী হয়ে জিতেছিলেন। এবার প্রসূনবাবুকে প্রার্থী করে তৃণমূল চমক দিয়ে সেই ট্র্যাডিশন বজায় রেখেছে। 

    ৫. এগারো বিধায়ককে লোকসভার টিকিট- এবার ১১ জন বিধায়ককে লোকসভার টিকিট দিয়েছে তৃণমূল। এর মধ্যে উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের একাধিক প্রার্থী রয়েছে। এর মধ্যে সিতাইয়ের বিধায়ক জগদীশ বাসুনিয়া, জলপাইগুড়ি থেকে বিধায়ক নির্মলচন্দ্র রায়, হরিরামপুরের বিধায়ক বিপ্লব মিত্র, পার্থ ভৌমিক, মুকুটমণি অধিকারী, শান্তিরাম মাহাতো,  তালড্যাংরার বিধায়ক অরূপ চক্রবর্তী, বিশ্বজিৎ দাস সহ মোট ১১ জন প্রার্থীকে টিকিট দেওয়া হয়েছে।
  • Link to this news (আজ তক)