• ব্রিগেড থেকে লোকসভার ৪২ জন প্রার্থীর নাম ঘোষণা, তালিকায় ইউসুফ-রচনা-সহ কোন কোন হেভিওয়েট?
    আজ তক | ১০ মার্চ ২০২৪
  •  জনগর্জন সভা থেকে বড় চমক দিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঞ্চ থেকেই লোকসভা নির্বাচনের জন্য ৪২ জন প্রার্থীর নাম ঘোষণা করে দিলেন তিনি। তাতে যেমন চমক রয়েছে তেমনি পুরনো মুখদের ওপরও ভরসা রেখেছেন দলনেত্রী। 

    অন্যান্য বছর লোকসভার নির্ঘণ্ট প্রকাশের দিন বা সেই সময় কালীঘাট থেকে প্রার্থীদের নাম ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, এবারে অবশ্য বেছে নেওয়া হয়েছে জনগর্জন সভাকেই। মানুষের মধ্যে দাঁড়িয়েই প্রার্থীদের নাম ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রত্যেকের সঙ্গে নিজেই তিনি প্রার্থীদের পরিচয় করিয়ে দিলেন। 

    তৃণমূলের প্রার্থী তালিকা

    এবারের প্রার্থী তালিকায় চমক একাধিক। একদিকে যেমন ক্রিকেটার ইউসুফ পাঠান রয়েছেন তেমনি রয়েছেন অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়ও। টিকিট পেয়েছেন মহুয়া মৈত্রও। সাত জন বিদায়ী সাংসদ এ বার টিকিট পেলেন না। তাঁদের মধ্যে রয়েছেন শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী। এই তালিকায় রয়েছেন মিমি চক্রবর্তী এবং নুসরতও।  টিকিট পেলেন না অর্জুন সিংহ, মৌসম, অপরূপা পোদ্দার, সুনীল মণ্ডল, চৌধুরী মোহন জাটুয়া। টিকিট পেলেন বিজেপি থেকে তৃণমূলে আসা ৫জন, এরা রা হলেন,  বিশ্বজিৎ দাস, মুকুটমণি অধিকারী, বিপ্লব মিত্র, কৃষ্ণ কল্যাণী। 
  • Link to this news (আজ তক)