• লোকসভায় প্রার্থী হচ্ছেন না মিমি চক্রবর্তী।
    প্রতিদিন | ১০ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভায় প্রার্থী হচ্ছেন না মিমি চক্রবর্তী। গত লোকসভা নির্বাচনে যাদবপুর কেন্দ্রে মিমি  বিপুল ভোটে জয়ী হলেও, এবার ভোটে এই তারকা সাংসদের উপর আস্থা রাখতে পারলেন না মুখ্যমন্ত্রী মমতা।

    দিন কয়েক আগেই দলের প্রতি ক্ষোভ প্রদর্শন করে রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করেছিলেন মিমি। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে সাংসদ পদ থেকে ইস্তফাও দেন অভিনেত্রী। স্পষ্টই জানিয়ে ছিলেন আগামী লোকসভা নির্বাচনে আর প্রার্থী হতে চান না। এমনকী, সাংসদ তহবিলের হিসেব নিয়ে বিরোধী শিবির সমালোচনা করতেই কাজের খতিয়ান দেখিয়ে নিন্দুকদের পালটা চ্যালেঞ্জও ছোঁড়েন মিমি চক্রবর্তী। অবশেষে অভিনেত্রীরই ইচ্ছেপূরণ। লোকসভা নির্বাচনে লড়তে হচ্ছে না তাঁকে।  

    প্রসঙ্গত, রাজনীতি ছেড়ে দেওয়ার ইচ্ছেপ্রকাশ করে সোশাল মিডিয়ায় মিমি লিখেছিলেন, “আমার জীবন অধ্যায়ের অধিকাংশ সময় অভিনয় জগতে থেকে মানুষকে মনোরঞ্জন করেছি। কিন্তু বিগত ৫ বছর, বিশ্বের সবচেয়ে বৃহৎ গণতন্ত্রের একজন সাংসদ রূপে যতটা কাজ সাধারণ মানুষের জন্য করতে পেরেছি, মানুষের করের টাকা সঠিকভাবে ব্যবহার করে উন্নয়নমূলক কাজ করেছি, সৎপথে থেকে মাথা উঁচু করে এগিয়ে গেছি… সেই সফরের কথা মনে করলে মারাত্মক আত্মতুষ্টি হয়। তাই আনন্দের সাথে বিগত ৫ বছরের আমার সাংসদ রূপে যাবতীয় কাজের খতিয়ান জনসমক্ষে তুলে ধরলাম।” 
  • Link to this news (প্রতিদিন)