• যুবতেই ভরসা যাদবপুরে, লোকসভায় তৃণমূলের নয়া প্রার্থী সায়নী ঘোষ
    প্রতিদিন | ১০ মার্চ ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাদবপুর কেন্দ্রে লোকসভায় তৃণমূল প্রার্থী যুবনেত্রী সায়নী ঘোষ। লোকসভা নির্বাচনে সায়নী প্রার্থী হতে পারেন সে জল্পনা বহুদিন ধরেই ছিল রাজনৈতিক মহলে। অবশেষে রবিবার ব্রিগেডের মঞ্চে এই জল্পনার অবসান ঘটালেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গত লোকসভা নির্বাচনে যে কেন্দ্রে মিমি চক্রবর্তীর উপর আস্থা রেখেছিলেন মমতা, সেই গুরুত্বপূর্ণ কেন্দ্রেই তৃণমূলের সৈনিক ?তরুণ তুর্কী? সায়নী।

    একুশের বিধানসভা ভোটে আসানসোল দক্ষিণ আসনে জোড়াফুলের প্রার্থী হয়েছিলেন সায়নী। বিজেপির অগ্নিমিত্রা পলের কাছে তিনি হেরে যান। এর পর অনেকে মনে করেছিলেন লোকসভা নির্বাচনে আসানসোল কেন্দ্রেই তাঁকে প্রার্থী করা হবে। কিন্তু সেখানে দল প্রার্থী করেছে শত্রুঘ্ন সিনহাকে।

    রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন, যাদবপুরে সায়নীকে প্রার্থী হিসেবে বেছে নেওয়ার ক্ষেত্রে কয়েকটা যুক্তি রয়েছে। প্রথমত, তা হল যাদবপুর কলকাতার কাছের আসন। দ্বিতীয়ত, সায়নী দলের যুব সংগঠনের সভানেত্রী। তাঁকে দূরের কোনও আসন দিলে, নিজের নির্বাচন কেন্দ্রে যাতায়াতেই অনেকটা সময় চলে যাবে। ফলে সংগঠনে সময় দেওয়ার ক্ষেত্রে অল্প হলেও বাধা হতে পারে। যাদবপুরে প্রার্থী করলে এবং সেই কেন্দ্র থেকে তিনি জিততে পারলে, সে আশঙ্কা থাকবে না। অনেকের মতে, সায়নীর ?ডাকাবুকো? স্বভাবও যাদবপুরের মতো গুরুত্বপূর্ণ কেন্দ্রের জন্য তুরুপের তাস হতে পারে।
  • Link to this news (প্রতিদিন)